চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কলম্বিয়াকে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন ব্রাজিল

প্রকাশ: ২২ জুলাই, ২০২৩ ১০:১৯ : পূর্বাহ্ণ

সারা বছরই কোনো না কোনো ইভেন্টে মেতে থাকে ব্রাজিলের ফুটবলারা। জাতীয় দল থেকে শুরু করে বয়সভিত্তিক, ফুটসাল কিংবা বিচ ফুটবলার সবাই নিয়মিত আন্তর্জাতিক কিংবা ক্লাব ফুটবলে অংশ নেন। ঘরোয়া ফুটবল তো তাদের নিত্য দিনের সঙ্গী।

লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ায় শুরু হয়েছে প্লেয়া সান্তা মার্টা ২০২৩-এর ভি সাউথ আমেরিকান গেমস। যেখানে বিভিন্ন ইভেন্টে অংশ নিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনাসহ লাতিন আমেরিকার বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা।

 

 

সাউথ আমেরিকান গেমস আর ফুটবল থাকবে না তা কী করে হয়। প্লেয়া সান্তা মার্টা ২০২৩-এর ভি সাউথ আমেরিকান গেমসেও রয়েছে ফুটবল প্রতিযোগিতা। বিচ সকার ফুটবলের ওই ইভেন্টের শেষ ম্যাচে কলম্বিয়াকে বিধ্বস্ত করে স্বর্ণপদক জিতেছে ব্রাজিল। অন্যদিকে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা জিতেছে ব্রোঞ্জ।

 

 

আসরটিতে আর্জেন্টিনা ও ব্রাজিল ‘বি’ গ্রুপে ছিল। নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়েই মিশন শুরু করে সেলেসাওরা। বুধবার (১৯ জুলাই) নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ে মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচে ব্রাজিল ৭-৫ গোলে উরুগুয়েকে পরাজিত করে। আর নিজেদের তৃতীয় ম্যাচে বৃহস্পতিবার (২০ জুলাই) ভেনেজুয়েলাকে ৭-৫ গোলে হারায় ব্রাজিল।
শুক্রবার (২১ জুলাই) রাতে স্বর্ণ জয়ের লক্ষ্যে কলম্বিয়ার মুখোমুখি হয় সেলেসাওরা। ম্যাচটিতে একচেটিয়া আধিপত্য বিস্তার করে ব্রাজিল। সেখানে সেলেসাওরা ৬-২ গোলে কলম্বিয়াকে পরাজিত করে স্বর্ণপদক ঘরে তোলে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF