চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় ও শেষ টি টোয়েন্টিতে যে একাদশ নামাতে পারে টাইগাররা

প্রকাশ: ১৬ জুলাই, ২০২৩ ১২:১৩ : অপরাহ্ণ

ওয়ানডে সিরিজ হারের পর দুই ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথমটিতে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে বাংলাদেশ। করিম জানাতের হ্যাটট্রিকের পরও তাওহিদ হৃদয়ের অনবদ্য পারফরম্যান্সে শেষ পর্যন্ত ২ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। আজ সিরিজের দ্বিতীয় ও শেষ টি টোয়েন্টি।

রোববার (১৬ জুলাই) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি ও টি স্পোর্টস।

 

প্রথম ম্যাচে দুই উইকেটের জয়ে সিরিজে এগিয়ে সাকিরের দল। ওই এক জয়ে টাইগারদের সামনে এখন আফগানদের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি। শেষ খেলায় জিতলেই সিরিজ হবে টাইগারদের। তবে হারলেও সিরিজ হাতছাড়া হওয়ার ভয় নেই। তাই অনেকটা নিরাপদ অবস্থানে থেকে ও মানসিক স্বস্তি নিয়েই এদিন মাঠে নামবে টাইগাররা।

দলে কোনো ইনজুরিও শঙ্কা নেই। তাই আপাতত একাদশে পরিবর্তনের তেমন কোনো সম্ভাবনা নেই। টিম ম্যানেজমেন্ট সূত্র নিশ্চিত করেছে, শুক্রবারের দলটিই খেলবে রোববার।

প্রথম ম্যাচে টাইগার ব্যাটারদের মধ্যে রান পেয়েছিলেন শুধু তাওহিদ হৃদয় (৩২ বলে ৪৭) ও বাঁহাতি শামীম পাটোয়ারী (২৫ বলে ৩৩ রান)। তাদের ৭৩ রানের জুটিই বাংলাদেশকে পৌঁছে দিয়েছে জয়ের বন্দরে। এছাড়া ব্যাটারদের আর কারও ব্যাট কথা বলেনি।

ওপেনার লিটন দাস (১৯ বলে ১৮), রনি তালুকদার (৫ বলে ৪), ওয়ানডাউন নাজমুল শান্ত (১২ বলে ১৪), অধিনায়ক সাকিব আল হাসান (১৭ বলে ১৯) ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ (৬ বলে ৮) করেন। অর্থাৎ কারও ব্যাট থেকে ছোট ছোট ঝড়ো ইনিংস বের হয়ে আসেনি। একই অবস্থা ছিল বোলারদের মধ্যেও।

 

অধিনায়ক সাকিব একমাত্র বোলার যিনি ২৭ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ (৩ ওভারে ১/২০), অফস্পিনার মিরাজ (২ ওভারে ১/১৩), আর তিন পেসার তাসকিন (৪ ওভারে ১/২৯), শরিফুল (৩ ওভারে ১/৩০) ও মুস্তাফিজ (৪ ওভারে ১/৩৮)।

প্রথম ম্যাচে দল জেতায় কোনো ধরনের পরীক্ষা-নীরিক্ষার ভেতরে যাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। আগের মতোই অলরাউন্ডার সাকিবকে ঘিরে ছয় ব্যাটারের সঙ্গে সমান সংখ্যক বোলারে সাজানো হবে রোববারের একাদশ। অর্থাৎ দ্বিতীয় ম্যাচেও তিনজন করে পেসার (তাসকিন, মুস্তাফিজ, শরিফুল) ও স্পিনার (সাকিব, নাসুম ও মিরাজ) থাকবেন একাদশে।

 

সম্ভাব্য একাদশ
লিটন দাস, রনি তালুকদার, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, শামীম পাটোয়ারী, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF