চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০২৪ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনার ক্লাবে অনুশীলনের সুযোগ পেল বাংলাদেশের ফুটবলার

প্রকাশ: ১৩ জুলাই, ২০২৩ ১২:৪৬ : অপরাহ্ণ

কাতার বিশ্বকাপের পর থেকেই ফুটবলের কল্যাণে বাংলাদেশের সঙ্গে আর্জেন্টিনার সম্পর্ক আরও গভীর হয়। বিশ্বকাপ চলাকালীন সময়ে মেসিদের প্রতি বাংলাদেশের মানুষদের ব্যাপক সমর্থন নজর কাড়ে আর্জেন্টিনার। মেসির দেশ আর্জেন্টিনার ক্লাবে এবার অনুশীলনের সুযোগ পেয়েছেন বাংলাদেশের উদীয়মান ফুটবলার মিনহাজুল করিম স্বাধীন।

স্বাধীনের আর্জেন্টিনার ক্লাবে অনুশীলনের সুযোগ পাওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন অ্যারিয়েল কোলম্যান। বর্তমানে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে ট্রেনারের দায়িত্ব পালন করছেন তিনি। ২০০৫ সালে ঢাকায় আসা কোলম্যান শামস-উল-হুদা ফুটবল একাডেমিতে এক প্রীতি ম্যাচে স্বাধীনের খেলা দেখে মুগ্ধ হন। এরপরই আর্জেন্টিনার একাধিক ক্লাবে স্বাধীনের খেলার ভিডিও পাঠান তিনি। আর সেখান থেকেই আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব অ্যাথলেটিকো ভিলা সান কার্লোস ক্লাব স্বাধীনকে অনুশীলনের সুযোগ দেয়।

আপাতত ক্লাবটিতে এক মাসের অনুশীলন করবেন স্বাধীন। এরপর ভালো পারফরম্যান্স করতে পারলে বাংলাদেশের তরুণ এই ফুটবলারের সঙ্গে চুক্তিও করতে পারে সান কার্লোস ক্লাব। ভিসা হাতে পেলেই আর্জেন্টিনার ক্লাবে অনুশীলনের উদ্দেশ্যে দেশ ছাড়বেন স্বাধীন।

গত রোজার ঈদে কোলম্যান থেকে সর্বপ্রথম আর্জেন্টিনা ক্লাবে অনুশীলন করার সুযোগ পাওয়ার খবরটি পান স্বাধীন। তরুণ এই ফুটবলার বলেন, ‘গত রোজার ঈদের ছুটিতে যশোরের বাড়ি আসছিলাম। রাস্তাতেই শেখ জামালের আর্জেন্টাইন ট্রেনার আরিয়েল কোলম্যান জানান, আমাকে আর্জেন্টিনার ক্লাবের ওরা পছন্দ করেছে। তখন আমি আম্মাকে এটি জানালে আম্মা শুনে কেঁদে দেয়। এটা আসলেই স্বপ্নের মতো। কখনো ওই দেশে যাওয়া হবে ভাবিনি।’

আপাতত অনুশীলনের জন্য গেলেও স্বাধীনের লক্ষ্য আর্জেন্টিনার কোনো ক্লাবে চুক্তি করে সেখানে খেলা। তিনি বলেন, ‘একটা সুযোগ পেয়েছি আর্জেন্টিনায় যাওয়ার। ক্লাবে ট্রায়াল দিয়ে দেশের মান রাখতে চাই, পরে যেন তারা আমার কথা বলে। কোনো ক্লাবে চুক্তি করে সেখানে খেলতে চাই।’

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF