চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফের সেরা গোলরক্ষক বাংলাদেশের জিকো

প্রকাশ: ৫ জুলাই, ২০২৩ ১০:৪১ : পূর্বাহ্ণ

সাফ বঙ্গবন্ধু চ্যাম্পিয়নশিপে এবার সেমিফাইনাল খেলেছে বাংলাদেশ। গত ১৪ বছরে যা এই টুর্নামেন্টে লাল-সবুজের প্রতিনিধিদের সেরা সাফল্য। আর এই সাফল্য অর্জনে বড় ভূমিকা ছিল গোলরক্ষক আনিসুর রহমান জিকোর। গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল পর্যন্ত-তিন কাঠির নিচে অদম্য ছিলেন বসুন্ধরা কিংসের এই ফুটবলার।

 

সেমিফাইনালে কুয়েতের কাছে ১-০ গোলে হেরে সাফ থেকে বিদায় নেয় বাংলাদেশ। দল হারলেও সেদিন ম্যাচকে অতিরিক্ত সময়ে নিয়ে যান এই জিকোই, সেটা একের পর এক সেভ করে। যারপরনাই সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

সাফে এবার চার ম্যাচে ১৫টি সেভ করেছেন আনিসুর। গোল হজম করেছেন পাঁচটি।

সেরা গোলরক্ষক হওয়ার দৌড়ে আনিসুর পেছনে ফেলেছেন চ্যাম্পিয়ন ভারতের গোলরক্ষক গুরপ্রিত সিং সান্ধুকে। সেমিফাইনাল ও ফাইনালে টাইব্রেকার প্রতিপক্ষকে আটকে দিয়ে ভারতের সেরা হওয়ার পথে তিনি রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

 

 

গতকাল আসরের অতিথি দল কুয়েতকে টাইব্রেকারে হারিয়ে রেকর্ড নবমবারের মতো সাফের শিরোপা জিতেছে ভারত। বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে নির্ধারিত নব্বই মিনিটের পর ১২০ মিনিট খেলা ১-১ সমতায় থাকে। টাইব্রেকারে বাজিমাত করে ভারত। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতে শিরোপা উদযাপনে মাতে স্বাগতিক ভারত। পাঁচ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছে ভারতের কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী।

 

 

সূত্র – নিউজ ২৪  অনলাইন

Print Friendly and PDF