চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০২৪ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির আগের মতো আন্দোলনের শক্তি নেই : তথ্যমন্ত্রী

প্রকাশ: ৫ জুলাই, ২০২৩ ৩:১৪ : অপরাহ্ণ

নালিশ থাকলে জনগণের কাছে করতে হয়। বিএনপির বিদেশিদের কাছে নালিশ করে কোনো লাভ হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার (৫ জুলাই) সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে মন্ত্রী এসব বলেন। এসময়  মঙ্গলবার ইউরোপীয় ইউনিয়নের সাথে বিএনপির বৈঠক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির যদি কোনো নালিশ থাকে তা দিতে হবে দেশের জনগণের কাছে, বিদেশিদের কাছে নয়।

 

জনগণই নির্ধারণ করবে দেশের জনপ্রতিনিধি কারা হবেন। বিদেশিদের কাছে নালিশ বন্ধ করতে বিএনপির প্রতি আহ্বান জানান তথ্য মন্ত্রী।

চট্টগ্রাম থেকে শুরু হবে বিএনপির আন্দোলন- এ বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপির এক দফা আন্দোলন চট্টগ্রামেই মারা যায় কি না সেটাই এখন দেখার বিষয়। কারণ তাদের নিজেদের দ্বন্দ্বের কারণে জিয়াউর রহমান চট্টগ্রামেই মারা গিয়েছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতায় শেখ হাসিনার সরকার কোনো চাপে নেই। ভূ-রাজনীতির কারণে বিএনপি আর আগের মতো আন্দোলন করতে পারবে না। সেই ধরনের রাজনৈতিক শক্তি তাদের নেই।

তবে বিএনপি নির্বাচনে অংশ না নিলেও আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক হবে, জনগণের ব্যাপকভাবে অংশ নিবে- যোগ করেন হাছান মাহমুদ।

 

 

 

সূত্র – নিউজ ২৪  অনলাইন

Print Friendly and PDF