চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সা থেকে ২০২৫ সাল পর্যন্ত টাকা পাবেন মেসি, কিন্তু কেন?

প্রকাশ: ৪ জুলাই, ২০২৩ ৩:৪৮ : অপরাহ্ণ

সেই ২০২১ সালে বার্সেলোনা ছেড়েছেন লিওনেল মেসি। এরপর পিএসজিতে যোগ দিয়েছেন দুবছর খেলে আবার ছেড়েও গেছেন প্যারিস। বার্সায় ফেরার গুঞ্জন উঠেছে, আবার হতাশও হয়েছেন ভক্তরা। মেসির নতুন গন্তব্য যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি।

তবে বার্সার সঙ্গে সব সম্পর্ক এখনো ছিন্ন হয়নি আর্জেন্টাইন সুপারস্টারের। ২০২৫ সাল পর্যন্ত থাকবে সেই সম্পর্ক।

না, মনের সম্পর্কের কথা বলা হচ্ছে না। বিষয়টি আর্থিক। বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা স্পেনের সংবাদমাধ্যম ‘লা ভ্যানগার্দিয়া’কে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, মেসিকে ‘নিয়ম মেনে’ এখনো নিয়মিত টাকা দিয়ে যাচ্ছে বার্সেলোনা।

 

 

লা লিগার বেঁধে দেওয়া বেতনসীমা নীতি ও আর্থিক সংগতি নীতির মধ্যে থেকে মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দিতে পারেনি বার্সা। তাই ২০২১ সালে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজিতে যোগ দেন মেসি। সে বছরের ৩০ জুন বার্সার সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়। তার আগে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল মুন্দো’ কিছু নথিপত্র ফাঁস করে দাবি করেছিল, বার্সার সঙ্গে মেসির চুক্তিটা খেলাধুলার ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিকের চুক্তি।

 

 

কিছু শর্ত পূরণ সাপেক্ষে মেসি চার মৌসুমে বার্সায় ৬০ কোটি ৪২ লাখ ডলার আয় করবেন—বার্সার সঙ্গে মেসির এমন চুক্তি ছিল বলে নিজেদের সেই প্রতিবেদনে দাবি করেছিল এল মুন্দো। কিন্তু মেসি বার্সা ছেড়ে পিএসজিতে বিনা পয়সায় যোগ দেওয়ার পর আগস্টে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ জানিয়েছিল, আর্জেন্টাইন তারকা এখনো পারিশ্রমিক বাবদ টাকা পান কাতালান ক্লাবটির কাছে। আর সেই টাকার অঙ্কটা ৫ কোটি ৬৬ লাখ ডলার।

২০২২ সালের মধ্যে এই টাকাটা পুরোপুরি পরিশোধ করার কথা ছিল বার্সার। এ বছর জুলাইয়ে লাপোর্তা জানিয়েছিলেন, পারিশ্রমিক নিয়ে মেসির এখনো বকেয়া পাওনা আছে বার্সার কাছে।

 

 

‘লা ভ্যানগার্দিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা এ নিয়ে কথা বলেছেন। বার্সা সভাপতির কাছে জানতে চাওয়া হয়েছিল, মেসি এখনো টাকা পান কি না তাঁর সাবেক ক্লাবের কাছে। লাপোর্তা বলেছেন, তিনি আসার আগে হোসে মারিয়া বার্তোমেউয়ের বোর্ডের কাছে বকেয়া পারিশ্রমিক পাওনা আছে মেসির যেটা ২০২৫ সালে পুরোপুরি পরিশোধ হবে।

 

 

সূত্র – নিউজ ২৪  অনলাইন

Print Friendly and PDF