চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হিলিতে কমেছে কাঁচামরিচের দাম

প্রকাশ: ২ জুলাই, ২০২৩ ১:১৬ : অপরাহ্ণ

ক্রেতা না থাকায় দিনাজপুরের হিলিতে কমতে শুরু করেছে কাঁচামরিচের দাম। একদিনের ব্যবধানে কেজি প্রতি ১০০ টাকা কমে বিক্রি হচ্ছে ৪০০ টাকায়। শনিবার সেখানে প্রতি কেজি কাচামরিচ বিক্রি হয়েছে ৫০০ টাকা দরে।

দাম কিছুটা কমাতে স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

তবে ক্রেতাদের অভিযোগ ৫০ টাকা কেজির কাঁচামরিচ হঠাৎ কেন ৫০০ টাকা হয়েছে সেই বিষয়ে প্রশাসনকে তদারকি করতে হবে। রোববার (২ জুলাই) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

 

 

হিলি বাজারে কাঁচামরিচ ক্রেতা মিনহাজুল ইসলাম বলেন, আমার একটি হোটল আছে। প্রতিদিন কাঁচামরিচের প্রয়োজন হয়। হঠাৎ করে দাম বৃদ্ধির কারণে আমরা হোটেল মালিকরা বিপাকে পড়েছি। হোটেলে রান্নার কাজে কাঁচামরিচ ব্যবহার করতে অনেক খরচ পোহাতে হচ্ছে। যার জন্য আজকে এক কেজি কাঁচামরিচ কিনলাম।

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, কাঁচামরিচের দাম কিছুটা কমেছে। বর্তমানে ১০০ টাকা কেজি প্রতি কমে ৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে। হিলির ব্যবসায়ীরা জয়পুরহাট, বগুড়া, বিরামপুর, পাঁচবিবির মোকামগুলো থেকে কাঁচামরিচ সরবরাহ করে থাকে। মোকামগুলোতে কৃষকেরা বেশি দামে বিক্রি করছে। আমরা বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করছি।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় বলেন, ভোক্তা পর্যায়ে কাঁচামরিচের দাম বৃদ্ধির বিষয়ে আমরা উপজেলা প্রশাসন সজাগ রয়েছি। নিয়মিত বাজার মনিটরিং করা হয়ে থাকে। খুব দ্রুত কাঁচামরিচের দাম নিয়ন্ত্রণে আসবে বলেও জানান তিনি।

 

 

সূত্র – নিউজ ২৪  অনলাইন

Print Friendly and PDF