চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদির সঙ্গে মিল রেখে পটুয়াখালীর ২৭ গ্রামে উদযাপিত ঈদুল আজহা

প্রকাশ: ২৮ জুন, ২০২৩ ১১:৫২ : পূর্বাহ্ণ

সৌদি আরবের সঙ্গে মিল রেখে পটুয়াখালীর ২৭টি গ্রামের প্রায় ৩০,০০০ হাজার মুসলমান আজ বুধবার (২৮ জুন) ঈদুল আজহা উদযাপন করছে। বুধবার (২৮ জুন) সকাল ৯টায় পটুয়াখালীর সদর উপজেলার বদরপুর দরবার শরিফে পবিত্র ঈদুল আজহার নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। পরে পশু কোরবানীর মধ্য দিয়ে দিনটি পালন করেন।

পবিত্র ঈদুল আজহার নামাজে ইমামতি করেন বদরপুর দরবার শরীফ মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আবদুল গনি।

মধ্যপ্রাচ্যের মুসলিম দেশের সঙ্গে সংগতি রেখে পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ও ছোট বিঘাই, গলাচিপা উপজেলার সেনের হাওলা, পশুরিবুনিয়া, নিজ হাওলা ও কানকুনি পাড়া, বাউফল উপজেলার মদনপুরা, শাপলাখালী, রাজনগর, বগা, ধাউরাভাঙ্গা, সুরদী, চন্দ্রপাড়া, দ্বি-পাশা, কনকদিয়া সাবুপুরা, বামনিকাঠী, বানাজোড়া ও আমিরাবাদ এবং কলাপাড়া উপজেলার দক্ষিণ দেবপুর, পাটুয়া, মরিচবুনিয়া, নাইয়া পট্টি, নিশানবাড়িয়া, শাফাখালী, তেগাছিয়া, ছোনখোলা ও বাদুরতলী গ্রামের এসব মানুষ ঈদুল আজহা উদযাপন করছেন।

বদরপুর দরবার শরীফের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আবদুল গনি জানান, বিশ্বের অন্যান্য মুসলিম দেশের সঙ্গে সঙ্গতি রেখে ৮৩ বছর থেকে বদরপুর দরবার শরীফের পীর মাওলানা মো. গনি ও চট্টগ্রামের সাতকানিয়ার পীর মাওলানা মো. মোখলেসুর রহমানের অনুসারীরা বিশ্বের অন্যান্য স্থানের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করেন।

 

Print Friendly and PDF