চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

প্রকাশ: ২১ জুন, ২০২৩ ১১:৫৪ : পূর্বাহ্ণ

ঈদের ফিরতি যাত্রার টিকিট আজ বুধবার (২১শে জুন) থেকে বিক্রি শুরু করেছে রেলওয়ে। এ টিকিটও শতভাগ অনলাইনে বিক্রি করা হবে। আজ থেকে ছয় দিন ধরে টিকিট বিক্রি করা হবে। আজ বিক্রি করা হবে পহেলা জুলাইয়ের টিকিট। প্রতিদিন সকাল ৮টা থেকে রেলওয়ের ই-টিকিটিং ওয়েবসাইট ও রেলসেবা অ্যাপে বিক্রি হবে। তবে এবারই প্রথম অঞ্চলভেদে দুই শিফটে টিকিট বিক্রি করা হচ্ছে। একসঙ্গে সব টিকিট প্রত্যাশীদের সার্ভারে চাপ কমাতেই এবার এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

 

 

জানা যায়, অগ্রিম ফিরতি টিকিটের মধ্যে দোসরা জুলাইয়ের টিকিট ২২শে জুন, তেসরা জুলাইয়ের টিকিট ২৩শে জুন, ৪ জুলাইয়ের টিকিট ২৪শে জুন, ৫ জুলাইয়ের টিকিট ২৫শে জুন, ৬ জুলাইয়ের টিকিট ২৬শে জুন বিক্রি হবে।

 

 

ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসনসংখ্যা হবে ২৯ হাজার। ঈদযাত্রার অগ্রিম টিকিট রিফান্ড/ফেরত দেওয়া যাবে না। ঈদ স্পেশাল ট্রেনের টিকিটও অনলাইনে দেওয়া হবে। একজন যাত্রী শুধু ঈদের আগে একবার এবং ঈদের পরে একবার করে টিকিট নিতে পারবেন। এক জন যাত্রী একটি আইডি দিয়ে চারটি টিকিট নিতে পারবেন, সেক্ষেত্রে যাত্রীর সঙ্গে থাকা বাকি তিন সহযাত্রীর বিবরণ টিকিটে উলে­খ করতে হবে।

এবারও ঈদে ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। প্রথম ভাগে সকাল ৮টায় বিক্রি শুরু হবে পশ্চিমাঞ্চলের টিকিট এবং দুপুর ১২টায় থেকে দেওয়া হবে পূর্বাঞ্চলের অগ্রিম টিকিট।

 

 

সূত্র – বৈশাখী অনলাইন

Print Friendly and PDF