চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কারও খবরদারির কাছে নতজানু হবো না’

প্রকাশ: ১৮ জুন, ২০২৩ ১:৪৭ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারও চাপের কাছে বাংলাদেশ নতজানু হবে না। শর্ত দিয়েও আটকানো যাবে না। দেশের স্বার্থে যাদের সাথে সম্পর্ক করা প্রয়োজন তা করেই বাংলাদেশ এগিয়ে যাবে।

আজ (রোববার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স- এসএসএফের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।

 

 

প্রধানমন্ত্রী বলেন, নানা বাধা আছে, সব মোকাবেলা করেই দেশ এগিয়ে যাচ্ছে। অপপ্রচার চালিয়ে কেউ যাতে দেশের ক্ষতি করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকার আহবান জানান প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ রাষ্ট্র ঘোষিত দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তার দায়িত্ব পালন করেন  সশস্ত্র বাহিনীর স্পেশাল সিকিউরিটি ফোর্স এসএসএফ।

 

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এই বাহিনীর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ দরবারে যোগদেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে এসএসএফ প্রধান মেজর জেনারেল মজিবুর রহমান সংকলিত দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধুর উক্তি শিরোনামের বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

 

 

অনুষ্ঠানে তিনি বলেন, নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এসএসএফের সদস্যরা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তির নিরাপত্তা নিশ্চিত করে যাচ্ছে। প্রযুক্তির অপব্যবহার করে কেউ যাতে দেশের ক্ষতি করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার কথা বলেন তিনি।

সবার সাথে সু-সম্পর্ক রেখে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নে যে দেশের সাথে যেমন সম্পর্ক রাখা দরকার বাংলাদেশ সেটি মেনে চলছে। এ নিয়ে কারো খবরদারি মেনে নেয়া হবে না।

উন্নয়নের পথে নানা বাধা আছে এবং থাকবে। তা মোকাবেলা করেই দেশকে এগিয়ে নেয়ার কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

সূত্র – বৈশাখী অনলাইন

Print Friendly and PDF