চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার সবশেষ অবস্থা সম্পর্কে যা জানাল তার ব্যক্তিগত চিকিৎসক

প্রকাশ: ১৩ জুন, ২০২৩ ৩:১১ : অপরাহ্ণ

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা চলছে। তার চিকিৎসায় নিয়োজিত মেডিকেল বোর্ড বসেছে। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো দেখার পর পরবর্তী করণীয় ঠিক হবে।

মঙ্গলবার (১৩ জুন) বিএনপি নেত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বলেন, অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে ম্যাডামের চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা চলছে এখন। তার জন্য মেডিকেল বোর্ড বসেছে আজ। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো দেখার পর পরবর্তী করণীয় ঠিক হবে।

জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল আছে। চিকিৎসকেরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।  সকাল থেকে মেডিকেল বোর্ড উনার (খালেদা জিয়ার) যেসব বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা প্রেসক্রাইব করেছে, সেগুলো চলছে। চিকিৎসক-নার্স সবার তত্ত্বাবধায়নের উনার চিকিৎসা চলছে।

 

 

দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা, লিভারের রোগ ও হৃদরোগে ভুগছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

গতকাল সোমবার (১২ জুন) দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তাকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন। চিকিৎসকদের সিদ্ধান্তে তাকে রাতেই হাসপাতালে ভর্তি করা হয়।

২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল। হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

 

 

Print Friendly and PDF