চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ আছড়ে পড়বে যেখানে

প্রকাশ: ১২ জুন, ২০২৩ ১১:৫৫ : পূর্বাহ্ণ

আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বিপর্যয় প্রচণ্ড শক্তি নিয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে। আগামী ১৫ জুন এটি পাকিস্তানের কেটি বন্দর এবং ভারতের গুজরাটে আঘাত হানতে পারে। পাকিস্তানের আবহাওয়া দপ্তর রোববার এ তথ্য জানায়। খবর দ্য ডনের

রোববার রাত ৯টা ৪৫ মিনিটে পাকিস্তানের আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় বিপর্যয় দক্ষিণ করাচি বন্দর থেকে ৬৯০ কিলোমিটার, ঠাট্টা থেকে ৬৭০ কিলোমিটার এবং ওরমারা থেকে ৭২০ কিলোটার দূরে রয়েছে।

 

 

ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সতর্কতা জারি করেছে। বিমানগুলোকে নিরাপদ স্থানে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় মোকাবিলায় পাকিস্তানের আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে সমন্বিতভাবে কাজ করছে পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। দুর্যোগ মোকাবিলায় নৌবাহিনী, পাকিস্তান মেরিটাইম সিকিউরিটি অর্থরিটি, পাকিস্তান কোস্ট গার্ডকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

 

 

ঘূর্ণিঝড় বিপর্যয়কে শক্তিশালী ঝড় ভাবা হচ্ছে। ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন পাকিস্তানের জলবায়ূ পরিবর্তন এবং পরিবেশ সমন্বয় মন্ত্রী শেরি রহমান। এছাড়া এ ঝড়ের  কারণে সিন্ধ এবং বেলুচিস্তানকে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

 

Print Friendly and PDF