চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বৈরী আবহাওয়ায় মাজেদা বেগম হাসপাতালের উদ্বোধন অনুষ্ঠান পেছালো

প্রকাশ: ৯ জুন, ২০২৩ ৬:২১ : অপরাহ্ণ

দেশের বিভিন্ন স্থানে ৩ নম্বর সতর্কতা সংকেত দিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি হেলিকপ্টার চলাচল এবং নৌপথে সতর্কতা জারী করা হয়েছে। এমন বাস্তবতায় ফরিদপুরের ডিগ্রিরচর মাজেদা বেগম ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই বিষয়টি নিশ্চিত করেছে। শনিবার ( ১০ জুন ) সকাল ১০টায় হাসপাতালটির উদ্বোধন করার কথা ছিল স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিকের।

শুক্রবার ( ৯ জুন ) ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে কর্মসূচি স্থগিত করার বিষয়টি তারা আমাদের জানিয়েছেন।

উল্লেখ্য আকাশ বা নৌ-পথ ছাড়া অনুষ্ঠানস্থলের সঙ্গে ফরিদপুর শহরের সরাসরি যোগাযোগ ব্যবস্থা নেই। ফলে সরকারি এই অনুষ্ঠানটি স্থগিতে প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে। স্বাভাবিক আবহাওয়া ফিরে এলে পরবর্তী তারিখ স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হবে বলেও জানানো হয়েছে।

ফরিদপুরে পদ্মার দুর্গম চরে প্রতিষ্ঠিত হয়েছে মাজেদা বেগম নামের এই মা ও শিশুকল্যাণ কেন্দ্র। এটি খুলছে স্বাস্থ্যসেবার নতুন দুয়ার। বিশিষ্ট শিল্পপতি ও হা-মীম গ্রুপের কর্ণধার এ কে আজাদ এটি প্রতিষ্ঠা করেছেন। ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্রটি তার মায়ের নামে করা হয়েছে। ফরিদপুর সদরের ডিক্রিরচরসহ আশপাশ এলাকার বিশাল জনগোষ্ঠীর উৎকণ্ঠার প্রহর কাটাবে এ চিকিৎসাকেন্দ্র।

 

Print Friendly and PDF