চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি যে ক্লাবে গেলে প্রণোদনা দেবে অ্যাপল ও অ্যাডিডাস

প্রকাশ: ৭ জুন, ২০২৩ ২:৫২ : অপরাহ্ণ

সময় যাচ্ছে আর ক্ষণে ক্ষণে রং পাল্টাচ্ছে বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির দলবদলের খবরে। একবার আল হিলাল তো আরেকবার বার্সেলোনা। ক্লাব ফুটবলের মৌসুম শেষ হয়েছে। পিএসজি থেকে বিদায় নিয়েছেন মেসিও। তাই সবার দৃষ্টি এই বিশ্বজয়ীর পরবর্তী গন্তব্য কোথায়।

গত সোমবারের আগ পর্যন্ত মেসিকে পাওয়ার রেসে বেশ এগিয়ে ছিল সৌদি ক্লাব আল হিলাল। সে অনুযায়ী, তারা ৫ জুন চুক্তি সম্পন্ন করতে প্যারিসে এলএমটেনের সঙ্গে সাক্ষাত করতে যান। কিন্তু এর আগে পুরোনো ক্লাব বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে মিটিংয়ে বসেন মেসির বাবা হোর্হে মেসি, যিনি এজেন্ট হিসেবে কাজ করেন। এরপরই সবকিছু আস্তে আস্তে পাল্টাতে থাকে। মিটিং শেষে তিনি জানান, মেসি বার্সেলোনায় ফিরতে চান। আর ছেলের এই মতকে সমর্থন দেন বাবাও।

 

 

এরপরই আসলে মেসির দলবদল নিয়ে শুরু হয় নাটক। মঙ্গলবার (৬ জুন) ফুটবল বিষয়ক জনপ্রিয় গণমাধ্যম গোলডটকম মেসির ঘনিষ্ঠজনদের উদ্ধৃতি দিয়ে জানায়, মেসি নাকি আল হিলালকে আরও এক বছর অপেক্ষায় থাকতে বলেছেন। তার এমন ইউটার্নে অবাক হন ক্লাবটির কর্মকর্তারা।

তবে বুধবার (৭ জুন) মেসির দলবদল নিয়ে আরও চমকপ্রদ তথ্য দেয় বিশ্বের প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বস। তারা জানায় মেসি নাকি বার্সা কিংবা আল হিলাল নয়, যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিতে রাজি হয়েছেন।

 

 

আর্জেন্টিনার সাংবাদিক হার্নান কাস্টিলো এবং বার্সেলোনার ট্রান্সফার মার্কেট বিশেষজ্ঞ জেরার্ড রোমেরোর বরাত দিয়ে তারা এ খবর প্রকাশ করেছে।

এবার দ্য অ্যাথলেটিকোর বরাত দিয়ে আর্জেন্টাইন গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে জানাচ্ছে, মেসি ইন্টার মিয়ামিতে যেতে পারেন। সেখানে যাওয়ার ক্ষেত্রে কাজ করছে বিশ্বের নামকরা দুটি বড় প্রতিষ্ঠান অ্যাপল ও অ্যাডিডাস। মেসি যদি ইন্টার মিয়ামিতে যান, তাহলে অ্যাপল ও অ্যাডিডাস তাদের শেয়ারের ভাগ দেবে তাকে।

প্রতিবেদনে জানা যায়, স্ট্রিমিং প্যাকেজ এমএলএস সিজন প্লাসে সাইন আপ করে যেসব নতুন গ্রাহক তৈরি হবে, সেখান থেকে রাজস্বের একটি অংশ মেসিকে দেয়ার চিন্তা করছে অ্যাপল।

 

 

অন্যদিকে অ্যাডিডাস কোম্পানি চিন্তা করছে, মেসি মেজর সকার লিগে খেললে তাদের মুনাফা বাড়বে। সেক্ষেত্রে তাকে একটি অংশ দেয়ার চিন্তাভাবনা করছে কোম্পানিটি।

এখন পুরো বিশ্বে কোটি কোটি মেসি ভক্তদের মনে একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে, কবে জানা যাবে মেসির দলবদলের চূড়ান্ত তথ্য। তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি বলেন, দলবদল নিয়ে মেসির সিদ্ধান্ত মঙ্গলবার অথবা বুধবার জানা যাবে।

 

Print Friendly and PDF