চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ

প্রকাশ: ৫ জুন, ২০২৩ ১২:১২ : অপরাহ্ণ

নিজের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন ইব্রাহিমোভিচ। সমাপ্ত হলো তার দীর্ঘ দুই যুগ পেশাদারি ফুটবলের যাত্রার। রোববার (৪ জুন) ভেরোনার বিপক্ষে ম্যাচ শেষে সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ নিজেই ফুটবল থেকে অবসরের কথা জানান।

ওই ম্যাচের আগে এসি মিলান নিশ্চিত করে ইব্রাহিমোভিচ চলতি মৌসুম শেষে এসি মিলান ছাড়তে যাচ্ছেন। যে কারণে ম্যাচে তাকে সম্মান জানানো হয়। পুরো স্টেডিয়াম জুড়ে দর্শকেরা তাকে সমর্থন জানাতে ব্যানার নিয়ে আসে। সেখানে লেখা ছিল। ‘গুড বাই’।

ভেরোনার বিপক্ষে ম্যাচ শেষে ইব্রাহিমোভিচ বলেন, ‘প্রথমবার যখন আমি মিলানে এসেছিলাম, তখন আপনারা আমাকে আনন্দ দিয়েছিলেন। দ্বিতীয়বার আপনারা আমাকে ভালোবাসা দিয়েছেন। আমার হৃদয় থেকে আমি আপনাদের ধন্যবাদ জানাতে চাই। আপনারা আমাকে স্বাগত জানিয়েছেন আপনারা আমাকে বরণ করেছেন। আমি পুরোটাই মিলানের ভক্ত হয়ে থাকব। এখন ফুটবলকে বিদায় জানানোর সময়, আপনাদের নয়।’

 

 

ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণার আগে সব মিলিয়ে নয়টি ক্লাবের হয়ে খেলেছেন তিনি। ১৯৯৯ সালে মালমো এফসির হয়ে সিনিয়র ফুটবলে যাত্রা শুরু হয় এই সুইডিশ তারকার। এরপর আয়াক্স, ল্যুভেন্তাস, ইন্টার মিলান, বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লস অ্যাঞ্জেল গ্যালাক্সির হয়ে খেলেছেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ৪০৫ গোল করেছেন জলাতান ইব্রাহিমোভিচ।

 

Print Friendly and PDF