চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজি ছাড়ার ঘোষণার পর মেসিকে পাওয়ার দৌড়ে এবার দুই ইংলিশ ক্লাব

প্রকাশ: ৪ জুন, ২০২৩ ২:২৩ : অপরাহ্ণ

দুই মৌসুম কাটানোর পর আনুষ্ঠানিকভাবে শেষ হলো বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির পিএসজি অধ্যায়। যদিও তিনি সেখানে খুব বেশি সফল হননি। তবে লিগ ওয়ানে দুই আসরেই পেয়েছেন শিরোপা জয়ের স্বাদ।

এবার নতুন ঠিকানার সন্ধানে বিশ্বকাপজয়ী এ অধিনায়ক। কোথায় যাচ্ছেন মেসি? ভক্তদের যখন এমন প্রশ্ন তখন মেসির সামনে ছিল তিন লিগের তিনটি ক্লাব। এর মধ্যে অন্যতম সাবেক ক্লাব বার্সেলোনা। কিন্তু অর্থ-কড়িতে এগিয়ে সৌদি আরবের ক্লাব আল-হিলাল। তাদের সঙ্গে যুক্ত হয়েছে এতোদিন চুপিসারে মেসির অপেক্ষায় থাকা আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামিও।

 

 

তবে এবার জানা গেল মেসিকে পাওয়ার দৌড়ে মাঠে নেমেছে প্রিমিয়ার লিগের দুই ক্লাব চেলসি ও নিউক্যাসল। আর এ বিষয়টি জানিয়েছে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম

গুয়েতামালার প্রিমেরা ডিভিশন ক্লাব ইজতাপার ম্যানেজার পাবলো গ্রেভেলোনের বরাত দিয়ে জানিয়েছে, মেসি আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দেয়ার পর তাকে দলে পাওয়ার আশা করছে চেলসি ও নিউক্যাসল। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত এ গুজব হালে পানি পায় কিনা।

 

 

কেননা ইতোমধ্যে মেসিকে দলে ভেড়াতে সৌদি ক্লাব আল হিলাল রেকর্ড মূল্যের প্রস্তাব করে রেখেছে। ইতোমধ্যে জানা গেছে সে প্রস্তাবে নাকি হ্যাঁও বলে দিয়েছেন মেসির বাবা যিনি আবার তার এজেন্ট জর্জ মেসি। এদিকে আল হিলালও মেসিকে দলে নেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার তারিখ আগামী মঙ্গলবার (৬ জুন) নির্ধারণ করেছে।

 

 

এদিকে আমেরিকান মেজর সকার ক্লাব ইন্টার মিয়ামিও ইতোমধ্যে মেসিকে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। ওই প্রতিবেদনে দাবি করা হয়, ইন্টার মিয়ামি থেকে মেসি আনুষ্ঠানিক প্রস্তাব পেয়েছেন। এটি একটি দীর্ঘ মেয়াদি প্রস্তাব, কমপক্ষে তিন মৌসুম থাকতে হবে মেসিকে।

 

 

যদিও অর্থের কথা উল্লেখ করেনি তারা। তবে বলা হচ্ছে আল-হিলালের দেয়া বছরপ্রতি ৪০০ মিলিয়ন ডলারের প্রস্তাবের ধারেকাছেও নেই ইন্টার মিয়ামি। তবে মেসি মিয়ামির ক্লাবটিতে গেলে, তিনিই হবেন আমেরিকান লিগের সবচেয়ে দামি খেলোয়াড়।

 

 

যেখানে মাত্র তিনজন ফুটবলারকে মিলিয়ন ডলার বার্ষিক বেতন দেয়ার অনুমতি রয়েছে। মেসি সেই নীতিকেও ছাড়িয়ে যাবেন বলে সংবাদমাধ্যমগুলোর দাবি। ফলে আগে থেকেই নানারকম প্রস্তাব নিয়ে হাজির হওয়া ক্লাবটি নতুন করে মেসিকে পেতে আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করেছে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF