চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আফছারুল আমিনের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত

প্রকাশ: ৩ জুন, ২০২৩ ১২:০৭ : অপরাহ্ণ

সাবেক মন্ত্রী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. মো. আফছারুল আমীনের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ (শনিবার) সকাল ১০টায় রাজধানী বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাঁর নামাজে জানাজা অনুষ্টিত হয়। জানায় অংশ নেন মন্ত্রিপরষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যগণ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাসহ নানা শ্রেণিপেশার মানুষ।

পরে ডা. আফছারুল আমিনের মরদেহে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাদের সামরিক সচিব শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। শ্রদ্ধা জানানো হয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকেও৷ এরপর আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে  আফছারুল আমিনের প্রতি শ্রদ্ধা জানান।

প্রথম জানাজ শেষে তাঁর মরদেহ নেয়া হচ্ছে চট্টগ্রামে। আছর নামাজের পর তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ প্রাঙ্গনে। চট্টগ্রামের দক্ষিণ কাট্টলী ফজলুল হাজেরা কলেজ প্রাঙ্গনে বাদে এশা তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মো. হোসেন চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান আফছারুল আমীন। সবশেষ রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানেই শুক্রবার বিকেলে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকার।

চট্টগ্রামের দক্ষিণ কাট্টলীতে ১৯৫২ সালের জানুয়ারিতে জন্মগ্রহন করেন আফছারুল আমীন। মৃত্যুকালে স্ত্রী, দুই সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

Print Friendly and PDF