চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি ক্লাবের প্রস্তাব নিয়ে সময়ক্ষেপণ করতে চান না বেনজেমা

প্রকাশ: ৩১ মে, ২০২৩ ৩:২৬ : অপরাহ্ণ

ফুটবলের পাওয়ারহাউসকে যেন টেক্কা দেয়ার লক্ষ্যে মাঠে নেমেছে এশিয়ার ফুটবল শক্তি সৌদি আরব। এরই মধ্যে সৌদির ক্লাব আল নাসরের হয়ে মাঠ মাতাচ্ছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো। দেশটির আরেক ক্লাব আল হিলাল সাতবারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসিকে পেতে দিয়ে রেখেছে অবিশ্বাস্য প্রস্তাব। এবার সৌদির একটি ক্লাব থেকে প্রস্তাব পেয়েছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা।

চলতি মৌসুম শেষেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা বেনজেমা। মৌসুমের অনেকটা সময় ইনজুরির সঙ্গে লড়াই করলেও ১৭ গোল নিয়ে লা লিগার এই মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক ৩৫ বছর বয়সি এই ফরাসি ফুটবলার। তবে ক্লাবটির সঙ্গে আরও এক মৌসুমের জন্য চুক্তির বিষয়ে তার সম্মতির বিষয়টি এর আগে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছেন তিনি।

 

 

মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম এএস জানিয়েছে, রিয়ালের এই ফরাসি তারকাকে দুই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের একটি ক্লাব। বাংলাদেশি টাকায় যা ৪ হাজার ৬০৬ কোটি ৮০ লাখ টাকারও বেশি। যা বার্ষিক হিসেবে রিয়াল মাদ্রিদে তার সাবেক সতীর্থ রোনালদোর চুক্তির প্রায় সমান অর্থ। বর্তমানে আল নাসরে রোনালদো বেতন হিসেবে বার্ষিক ২০০ মিলিয়ন ইউরো পাচ্ছেন। যা ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিকের রেকর্ড।

২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার যে স্বপ্ন সৌদি আরব দেখছে, লিওনেল মেসির সঙ্গে বেনজেমাকেও তার অ্যাম্বাসেডর হিসেবে কাজে লাগানো। আগামী মাসেই ফিফা বিশ্বকাপের শতবর্ষ পূর্তির আসরের জন্য আনুষ্ঠানিক বিড উত্থাপন করবে মধ্যপ্রাচ্যের দেশটি। এরপর সদস্যদের ভোটাভুটির মাধ্যমে ২০২৪ এর সেপ্টেম্বরে নির্ধারণ করা হবে ২০৩০ ফিফা বিশ্বকাপের আয়োজক দেশ। এরই মধ্যে বিশ্বকাপের আয়োজক হওয়ার দৌড়ে ইউরোপ থেকে সামিল হয়েছে স্পেন-পর্তুগাল-ইউক্রেন।
এদিকে সৌদির এমন নজর কাড়া প্রস্তাব নিয়ে কি ভাবছেন করিম বেনজামা। ট্রান্সফার মার্কেটের বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো দাবি করেছেন সৌদির প্রস্তাবটি ভাববার জন্য বেশি সময় নিতে চান না গতবারের ব্যালন ডি’অরজয়ী। নিজের টুইটার অ্যাকাউন্টে রোমানো জানিয়েছেন, গত শুক্রবার সৌদি ক্লাব থেকে প্রস্তাব পাওয়ার পর সিদ্ধান্ত নিতে বেশি সময় নিতে চাচ্ছেন না বেনজেমা। সেই সঙ্গে তিনি আশা করেন চলতি সপ্তাহেই সৌদির ক্লাবের বিষয়ে নিজের সিদ্ধান্তের কথা জানাবেন এ ফরাসি তারকা।

Print Friendly and PDF