চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তেঁতুলিয়ায় তিনজনের সাত দিন করে কারাদণ্ড

প্রকাশ: ৩০ মে, ২০২৩ ১১:১৯ : পূর্বাহ্ণ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সেতু সংলগ্ন স্থানে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলন করায় তিন ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে সাত দিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (২৯ মে) বিকেলে তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের বালাবাড়ী কালিতলা ডাহুক নদীর সেতু সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতে তাদের কারাদণ্ড প্রদান করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।

 

ইউএনও সোহাগ চন্দ্র সাহা জানান, অবৈধভাবে ডাহুক নদীর কালিতলা ব্রিজ সংলগ্ন স্থানে রাস্তা ও ব্রিজের ক্ষতিসাধন করে বালু ও মাটি কেটে দীর্ঘদিন ধরে পাথর-বালু উত্তোলন করে আসছিল তারা। এর ধারাবাহিকতায় খবর পেয়ে অভিযান পরিচালনা করে পাথর-বালু উত্তোলনের সময় তাদের আটক করে তিনজনকে তাৎক্ষনিক বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক সাত দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

 

 

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ডাহুকগুচ্ছগ্রামের মোস্তফা কামালের ছেলে আবু তাহের (২০), হারাদিঘী গ্রামের হবিবর রহমানের ছেলে হাফিজার রহমান (২৭) ও সরকারপাড়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে খাদেমুল ইসলাম (২৫)। একই সময় ঘটনাস্থল থেকে পাথর ও বালুসহ তিনটি ট্রলি জব্দ করা হয়।

 

Print Friendly and PDF