চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকেট বিক্রির তারিখ ঘোষণা, এবারও অনলাইনে

প্রকাশ: ৩০ মে, ২০২৩ ২:৪৩ : অপরাহ্ণ

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট আগামী ১৪ জুন থেকে বিক্রি শুরু হবে। এই ঈদেও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। মঙ্গলবার (৩০ মে) ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি নিয়ে রেলভবনে সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রতিদিন প্রায় ৩০ হাজার আসনের টিকিট বিক্রি হবে। আগামী ২৯ বা ৩০ জুন ঈদুল আজহা অনুষ্ঠিত হতে পারে। এই বিবেচনায় রেলের অগ্রিম টিকিট বিক্রির কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

 

 

রেলের কর্মপরিকল্পনা অনুযায়ী, আগামী ১৪ জুন পাওয়া যাবে ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেয়া হবে ২৫ জুনের, ১৬, ১৭ ও ১৮ জুন পর্যায়ক্রমে ২৬ জুন, ২৭ জুনের এবং ২৮ জুনের অগ্রিম টিকিট দেয়া হবে। আর ঈদযাত্রার ফিরতি ট্রেনের অগ্রিম টিকিট দেয়া শুরু হবে ২২ জুন থেকে। সেদিন দেয়া হবে ২ জুলাইয়ের টিকিট। পর্যায় ক্রমে ২৬ জুন পর্যন্ত ৬ জুলাইয়ের টিকিট দেয়া হবে।

ঈদের টিকিট রিফান্ড করা যাবে না। সকল টিকিট শুধুমাত্র অনলাইনের মাধ্যমে বিক্রয় করা হবে। পশ্চিমাঞ্চলে চলাচলরত সকল আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ০৮:০০ ঘটিকা হতে ইস্যু করা হবে। পূর্বাঞ্চলে চলাচলরত সকল আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ১২:০০ ঘটিকা হতে ইস্যু করা হবে।এছাড়া ৪ জুন থেকে ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে চিলাহাটি এক্সপ্রেস নামে নতুন এক জোড়া আন্তঃনগর ট্রেন চালু হবে বলে জানান রেলমন্ত্রী।

 

Print Friendly and PDF