চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হ্যান্ডকাফসহ মাসুদ পালানোর ঘটনায় ৬ পুলিশ সদস্য প্রত্যাহার

প্রকাশ: ২৯ মে, ২০২৩ ১০:৪১ : পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জে হেরোইন উদ্ধারে গিয়ে গ্রেপ্তারি পরোয়ানাভূক্ত আসামি হ্যান্ডকাফসহ পালানোর ঘটনায় ছয় পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার (২৭ মে) রাতে জেলা পুলিশ সুপারের নির্দেশে অভিযানে অংশ নেয়া ছয় পুলিশ সদস্যকে সদর থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

 

 

এ ছাড়া ঘটনা তদন্তে পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (২৮ মে) দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করা হয়। প্রত্যাহার হওয়ায় পুলিশ সদস্যরা হলেন-উপপরিদর্শক (এসআই) মাহবুব, জালাল উদ্দীন, এসআই নাসির উদ্দীন, সহকারী উপপরিদর্শক (এএসআই) নয়ন কৃষ্ণ হোড়, এএসআই আব্দুল কাদের ও কনস্টেবল আনসার আলী।

এর আগে বুধবার (২৪ মে) রাতে সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি জেলা পাড়ার নাজিবুল ইসলামের ছেলে মাসুদ রানাকে (২৮) একটি মাদক মামলার ওয়ারেন্ট মূলে বিজিবির সহায়তায় গ্রেপ্তার করে পুলিশ। থানায় আনার পর গ্রেপ্তার আসামির মোবাইলে হেরোইনের ছবি দেখা যায়। পরে তাকে সঙ্গে নিয়ে দুর্গম চরাঞ্চল সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি এলাকায় অভিযানে যায় পুলিশের একটি বিশেষ টিম। অভিযানে গিয়ে গ্রেপ্তার আসামির দেযা তথ্যে কোটি টাকা মূল্যের এক কেজি ৮২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। ফেরার পথে পুলিশের চোখ ফাঁকি দিয়ে হ্যান্ডকাফ নিয়ে পালিয়ে যায় মাসুদ। পুলিশের ধারনা মাসুদ সীমান্ত পার হয়ে ভারতে অবস্থান নিয়েছে।

 

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ জানান, প্রাথমিকভাবে দায়িত্বে অবহেলার কারণে সদর মডেল থানার মোট ছয় পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। ঘটনা তদন্তে একটি টিম গঠন করা হয়েছে। রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF