চট্টগ্রাম, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ১১ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

আফগানিস্তান সিরিজেও নেই মাহমুদউল্লাহ

প্রকাশ: ২৯ মে, ২০২৩ ৪:৫৪ : অপরাহ্ণ

দুই সিরিজ ধরে দলে না থাকলেও বিশ্বকাপের ভাবনায় মাহমুদউল্লাহও আছেন, টিম ম্যানেজমেন্ট ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই বলে আসছিলেন। তবে বাস্তবে দেখা গেল ভিন্ন। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ সামনে রেখে শুরু হওয়া ২৬ জনের প্রি সিরিজ ক্যাম্পেও নেই তিনি।

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের ফেরার সম্ভাবনা থাকলেও সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছুটি নিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

মূলত পবিত্র হজ পালনের জন্য বিসিবি থেকে ছুটি নিয়েছেন তিনি। সব ঠিক থাকলে আগামী ২২ জুন হজ পালনের উদ্দেশ্যে দেশ ছাড়বেন তিনি। হজ পালন শেষে তার দেশে ফেরার কথা রয়েছে ৫ জুলাই।

গত মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ওয়ানডে দলে জায়গা হারান মাহমুদউল্লাহ, এর আগে টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছিলেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে বাদ দেওয়ার কারণ হিসেবে বিশ্রাম শব্দটি ব্যবহার করা হলেও পরে ইংল্যান্ডে গিয়ে আইরিশদের বিপক্ষে ফিরতি সিরিজেও তাকে রাখা হয়নি।

এদিকে সোমবার (২৯ মে) আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প করার কথা ছিল টাইগারদের। কিন্তু স্কোয়াডের সবাই এদিন অনুশীলনে আসেননি। তবে সহকারী কোচ নিক পোথাসের সঙ্গে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এদিন কাজ করতে দেখা গেছে এবাদত হোসেন, তাইজুল ইসলামদের।

 

Print Friendly and PDF