চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন রূপে আসছে নকিয়া ফ্লিপ ফোন, দাম একদম হাতের নাগালে

প্রকাশ: ২৭ মে, ২০২৩ ২:০১ : অপরাহ্ণ

একসময়ের মোবাইল জগতে তুমুল জনপ্রিয় ছিল নকিয়া ফোন। বলা যায় একচ্ছত্র সাম্রাজ্য ছিল তাদের। কালের বিবর্তনে সেই জনপ্রিয়তায় ভাটা পরলেও নতুন রূপে ফিরে আসা শুরু করেছে নকিয়া।

বেশ কয়েকটি রঙ এবং ২.৮ ইঞ্চি প্রাইমারি ডিসপ্লে নিয়ে বাজারে আসছে নকিয়া ২৬৬০ ফ্লিপ ফোন। সেকেন্ডারি ডিসপ্লে থাকবে ১.৭৭ ইঞ্চি। পারফরম্যান্সের জন্য এই ফ্লিপ ফোনে দেওয়া হচ্ছে ইউনিসক টি১০৭ প্রসেসর।

গত বছর জুলাইয়ে বাজারে আসে নকিয়া ফ্লিপ ফোন। এটি আসলে ২০০৭ সালে মুক্তি পাওয়া নকিয়া ২৬৬০ এর নতুন অবতার, যার নামের শেষে ‘ফ্লিপ’ কথাটি যুক্ত হয়েছে। পূর্বে ফোনটি কালো, নীল এবং লাল রঙে বাজারে এসেছিল। নতুন ভার্সনে লাশ গ্রিন এবং পিঙ্ক রঙ যোগ হচ্ছে। তবে, কেবলই ফোনটির রং পরিবর্তন করা হচ্ছে। ফোনটির ফিচার্স ও স্পেসিফিকেশন আগের মডেলের মতো একই থাকছে।

 

 

ফোনটির বিল্টইন মেমোরির পাশাপাশি মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুযোগ থাকছে। স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই ফ্লিপ ফোনে থাকছে এমপিথ্রি প্লেয়ার, এফএম রেডিও এবং ব্লুটুথ ৪.২ কানেক্টিভিটি।

 

 

ফোনটি চলবে ১৪৫০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিতে। মাইক্রো ইউএসবি পোর্টের সাহায্যেই এই ফোন আপনি চার্জ দিতে পারবেন।

ছবি তোলার জন্য ০.৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ দেওয়া হচ্ছে। জরুরি সময় অন্তত পাঁচটি কন্ট্যাক্টে কল করার জন্য নকিয়া ২৬৬০ মডেলের ফ্লিপে থাকছে ইমার্জেন্সি বাটন।

 

 

নকিয়া ২৬৬০ ফ্লিপ-এর নতুন কালার ভ্যারিয়েন্টের ক্ষেত্রে, সবুজ রঙের মডেলটিতে সোনালি রঙের ডি-প্যাড এবং ক্যামেরা আইল্যান্ড রয়েছে। ফোনের কীপ্যাড বডির সবুজ রঙের চেয়ে গাঢ়। অন্যদিকে এর পিঙ্ক মডেলে একটি গাঢ় গোলাপী কীপ্যাড এবং ডি-প্যাডের গোলাপী রঙের ফিনিশ দেখতে পাওয়া যায়।

 

 

বর্তমানে অস্ট্রিয়ান রিটেলার ডেটাবেসে দুটি রঙের ফোনেরই বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছে নকিয়ার ওয়েবসাইটে। নকিয়া ২৬৬০ ফ্লিপ ফোন -এর নতুন কালার ভ্যারিয়েন্টগুলো মাত্র ৭৯.৯ ইউরোতে পাওয়া যাবে বলে জানা গেছে। বাংলাদেশি টাকায় যা ৯ হাজার ২০০ টাকার মত।তবে নতুন ভার্সন কবে আসবে তা সে সম্পর্কে এখনও কিছুই জানায়নি নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF