চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোপন কক্ষে প্রবেশ ও ভোটদানে প্রভাবিত করায় আটক ২

প্রকাশ: ২৫ মে, ২০২৩ ৩:৩২ : অপরাহ্ণ

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে গোপন কক্ষে প্রবেশ ও ভোটদানে প্রভাবিত করায় দুইজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) নির্বাচন চলাকালে পৃথক কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে বসানো ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে রাজধানীর আগারগাঁও থেকে সরাসরি ভোটের পরিস্থিতির ওপর নজর রাখছে নির্বাচন কমিশন।

 

 

গোপন কক্ষে প্রবেশ এবং ভোটদানে প্রভাবিত করার বিষয়টি সিসিটিভিতে দেখে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় নির্বাচন কমিশন। এ সময় ১০১ নম্বর কেন্দ্রে রিয়াদুল ইসলাম রিয়াজ নামে একজন আটক করা হয়।

এছাড়াও ১০৩ নম্বর কেন্দ্রে আবু তাহের নামে এক নৌকার এজেন্টকে তিনদিন আটক রাখার আদেশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট।

কড়া নিরাপত্তায় বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত।

 

 

 

সিটি করপোরেশন গঠনের পর তৃতীয়বারের মতো এ নির্বাচন হচ্ছে। নগরীর ৪৮০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হচ্ছে। এবারের নির্বাচনে ৩৫১টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে ৮ জন প্রার্থী থাকলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লা খান ও দলটির বিদ্রোহী প্রার্থী জায়েদা খাতুনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আভাস পাওয়া গেছে। জায়েদা খাতুন গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত অবস্থায় থেকে সদস্য পদত্যাগ করা মেয়র জাহাঙ্গীর আলমের মা। মা প্রার্থী হলেও তার নির্বাচনে অগ্রণী ভূমিকা পালন করছেন ছেলে জাহাঙ্গীর।

Print Friendly and PDF