চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃতীয় কাতার ইকোনমিক ফোরামে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৩ মে, ২০২৩ ২:৪১ : অপরাহ্ণ

 

 

তৃতীয় কাতার ইকোনমিক ফোরাম (কিউইএফ) ২০২৩ এ যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সকাল ১০টায় অধিবেশনে যোগ দেন তিনি। স্থানীয় সময় বেলা ১১টায় সরকারপ্রধান যাবেন কাতার বিশ্ববিদ্যালয়ে। নারীর ক্ষমতায়ন নিয়ে বক্তব্য রাখবেন সেমিনারে।

 

 

 

 

পরে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন, কাতারের জ্বালানি প্রতিমন্ত্রী এবং সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী। রাতে প্রধানমন্ত্রী যোগ দেবেন নৈশভোজে। বুধবার ইকোনোমিক ফোরামে স্বাগত বক্তব্য দেবেন, বাংলাদেশের সরকারপ্রধান। একইদিন তার সঙ্গে কাতারের আমিরের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

এর আগে সোমবার (২২ মে) স্থানীয় সময় বিকেলে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় কাতার সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি এবং কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

 

 

 

 

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট আজ বিকেল ৩টা ১৩ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

 

 

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রিপরিষদ সচিব, সেনা, বিমান ও ভারপ্রাপ্ত নৌ বাহিনী প্রধান, মহা পুলিশ পরিদর্শক এবং কূটনৈতিক কোরের ডীন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF