চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে ভেজাল মবিল তৈরির সরঞ্জামসহ রনি আটক

প্রকাশ: ২২ মে, ২০২৩ ১২:২৭ : অপরাহ্ণ

লক্ষ্মীপুরে ভেজাল মবিল ও তা তৈরির সরঞ্জামসহ আব্দুর রহমান রনি নামে একজনকে আটক করেছে পুলিশ। রোববার (২১ মে) রাত সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর শহরের বাগবাড়ী এলাকার অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এ সময় ভেজাল মবিল দিয়ে বিভিন্ন ব্র্যান্ডের মোড়কে তৈরি ৬০টি ইন্টেকসহ প্রায় ৫ শতাধিক মবিলের কন্টেইনার ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

আটক রনি লক্ষ্মীপুর সদর উপজেলার মাছিমনগর গ্রামের আব্দুর রহিমের ছেলে। তিনি মেসাস রনি ট্রেডার্স অ্যান্ড লুব্রিকেন্টস নামে ভেজাল মবিল কারখানার মালিক।

 

 

পুলিশ জানায়, রনি দীর্ঘ এক বছর ধরে নামীদামী বিভিন্ন মবিল কোম্পানির খালী কন্টেইনার সংগ্রহ করে ভেজাল মবিল তৈরি করে আসছেন এবং তা জেলার বিভিন্নস্থানে ওইসব কোম্পানির অরিজিনাল মবিল হিসেবে বিক্রি করেন। খবর পেয়ে পুলিশ রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে রনিকে আটক করে। এ সময় দেশি-বিদেশি একাধিক ব্র্যান্ডের স্টিকারসহ ভেজাল মবিল তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

পুলিশ আরও জানায়, রনি জেলার বিভিন্ন মোটরসাইকেল মেকানিক দোকানগুলো থেকে ব্যবহৃত মবিলের কন্টেইনারগুলো সংগ্রহ করেন। পরে তা পরিষ্কার করে চট্টগ্রাম থেকে ক্রয়কৃত নিম্নমানের খোলা মবিল বোতলজাত করেন। এরপর আইরন মেশিন দিয়ে হিট দিয়ে কন্টেইনারের মুখে স্টিকার লাগিয়ে দেন। পরে কন্টেইনারের ওপর লাগানো ওইসব ব্র্যান্ডের নামে বাজারে পাইকারি ও খুচরা বিক্রি করেন। এছাড়া গ্রিজ, গিয়ার ওয়েল, ব্যাটারি ওয়াটার, রবড ওয়াটার, ব্রেক ওয়েলসহ বিভিন্ন সামগ্রী বিক্রি করছিলেন রনি।

 

 

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন জানান, ভেজাল মবিল নামীদামী ব্র্যান্ডের মোড়কে তৈরি করে বিক্রির অভিযোগে একজনকে আটক করা হয়েছে। একইসঙ্গে মবিল তৈরির সরঞ্জাম ও মবিল উদ্ধার করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

Print Friendly and PDF