চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়ালকে বিধ্বস্তের পর যার হাতে ব্যালন ডি’অর দেখছেন ম্যানসিটি বস

প্রকাশ: ২১ মে, ২০২৩ ১০:৪৮ : পূর্বাহ্ণ

২০২২-২৩ মৌসুম শেষের পথে। ইতোমধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়ে গেছে ম্যানচেস্টার সিটি। আজই ঘরের মাঠে চেলসির বিপক্ষে ম্যাচের বুঝে পাবে শিরোপা। এ নিয়ে টানা তিন মৌসুম ইপিএল চ্যাম্পিয়ন তারা। তবে আক্ষেপ এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা না পাওয়া। তবে এবার সে সুযোগের একবারে সন্নিকটে। সেই সঙ্গে রয়েছে ট্রেবল জয়েরও সুযোগও।

এর জন্য অবশ্য এখন করণীয় আগে এফএ কাপের ফাইনালে আগামী ৩ জুন ম্যানচেস্টাই ইউনাইটেডকে হারাতে হবে। এরপর এক সপ্তাহ পর ১০ জুন তুরস্কের ইস্তানবুলে হওয়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইন্টার মিলানকে হারিয়ে শিরোপা উদযাপনে মাততে হবে। তবেই মিলবে মৌসুমে ট্রেবল জয়ের সুযোগ।

 

 

তবে ট্রেবল জয়ের আগে মৌসুমের সবচেয়ে আলোচিত ট্রফি ব্যালন ডি’অর নিয়ে নিজের মন্তব্য জানিয়েছেন সিটিজেন বস পেপ গার্দিওলা। চেলসি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ব্যালন নিয়ে প্রশ্নের সম্মুখীন হন পেপ। সেখানেই তিনি জানান নিজের মন্তব্য। এছাড়াও কথা বলেন গতবারের ব্যালন ডি’অর নিয়ে।

পেপ বলেন, গতবার ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার ছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। যদিও সেবার শিরোপা পান দলটির আরেক তারকা করিম বেনজেমা। পেপ কোর্তোয়াকে দাবিদার বলেছেন কারণ তিনি মনে করেন তার কল্যাণেই রিয়াল গেলবার লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলে।

 

 

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন ম্যানসিটি তারকা আর্লিং হালান্ড। তিনি গোলডটকমের জরিপে ব্যালন ডি’অর জয়ের রেসেও রয়েছেন। তবে তাকে প্রতিদ্বন্দ্বীতা করতে হচ্ছে বিশ্বকাপজয়ী পিএসজি তারকা লিওনেল মেসির সঙ্গে। তবে গার্দিওলা মনে করেন যদি ম্যানসিটি চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতে তাহলে ব্যালন ডি’অরের ট্রফি হালান্ড পাওয়ার যোগ্য দাবিদার।

 

 

সূত্র: ডেইলি পোস্ট

Print Friendly and PDF