চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্দান্ত জয় দিয়েই অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ মিশন শুরু করল আর্জেন্টিনা

প্রকাশ: ২১ মে, ২০২৩ ১১:১৭ : পূর্বাহ্ণ

শুরু হলো অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ। কোয়ালিফায় করতে ব্যর্থ হওয়া আর্জেন্টিনাই টুর্নামেন্টের আয়োজক হয়। আর এতে স্বাগতিক হিসেবে টুর্নামেন্টটিতে অংশ নেয়ের সুযোগ পায় মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা।  শনিবার (২০ মে) দিবাগত রাতে নামে নিজেদের প্রথম ম্যাচে। আর জয় দিয়েই শুরু হয় আলবিসেলেস্তেদের বিশ্বকাপ মিশন।

শনিবার আর্জেন্টিনার স্তাদিও ইউনিকো মাদ্রিদে কুইদাদেসে বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় উজবেকিস্তান অনূর্ধ্ব-২০ দলের মুখোমুখি হয় আলবিসেলেস্তে যুবারা। ম্যাচটিতে জয় পায় ২-১ গোলে। যদিও শুরুতেই পিছিয়ে ছিল তারা।

ম্যাচের ২৩তম মিনিটে এগিয়ে যায় উজবেকিস্তানের যুবারা। তবে চার মিনিটের মাথায় সমতায় ফিরে আর্জেন্টিনা। ২৭তম মিনিটে গোল পরিশোধ করার পর ৪১ মিনিটে আবারও গোলের দেখা পায় আর্জেন্টিনা। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আলবিসেলেস্তেরা।বিরতির পর আর কোনো গোলের দেখা পায়নি দুই দলের কেউ। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক আর্জেন্টিনা।

উল্লেখ্য, এখন পর্যন্ত অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের ছয়টি শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এবার তাদের সপ্তম শিরোপা জয়ের মিশন। আলবিসেলেস্তেরা সর্বশেষ ২০০৭ সালে চেক রিপাবলিককে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে। তাদের পরই দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবারের যুব বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। সর্বশেষ ২০১১ সালে পর্তুগালকে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল তারা।

 

 

আর্জেন্টিনা গ্রুপ এ থেকে লড়াই করছে। যেখানে উজবেকিস্তান ছাড়াও বাকি প্রতিপক্ষ হলো গুয়েতেমালা ও নিউজিল্যান্ড। আলবিসেলেস্তেরা তাদের পরের ম্যাচ খেলবে ২৪ মে গুয়েতেমালার বিপক্ষে। গ্রুপ পর্বের শেষ ম্যাচটি খেলবে ২৭ মে নিউজিল্যান্ডের বিপক্ষে। সবকটি ম্যাচই হবে বাংলাদেশ সময় ভোর রাত ৩টায়।

 

অন্যদিকে, আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে লড়বে শক্তিশালী ইতালির বিপক্ষে। ব্রাজিলের যুবারা নিজেদের প্রথম ম্যাচে ইতালির বিপক্ষে মাঠে নামবে ২১ মে। প্রথম ম্যাচের পর ২৪ মে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল লড়বে ডোমিনিকান রিপাবলিকের বিপক্ষে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২৭ মে মাঠে নামবে ব্রাজিল।

Print Friendly and PDF