চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমারকে কেনার গুঞ্জনের মাঝেই চ্যাম্পিয়ন্স লিগের আরও কাছে নিউক্যাসল

প্রকাশ: ২০ মে, ২০২৩ ৫:৩৭ : অপরাহ্ণ

নেইমারকে কিনতে চায় নিউক্যাসল ইউনাইটেড। অনেক দিন ধরেই এমন গুঞ্জন রটছে। কিছুদিন আগে নতুন করে গুঞ্জন ওঠে, নেইমারেরও নাকি পিএসজি থেকে মন উঠে গেছে, প্যারিসে আর থাকার ইচ্ছা নেই ব্রাজিলিয়ান পোস্টার বয়ের। আর এই সুযোগ তাকে দলে ভেড়ানোর পরিকল্পনা রয়েছে নাকি সৌদি মালিকানাধীন ক্লাবটির।

 

 

ইংল্যান্ডের পাশাপাশি ইউরোপের সেরা ক্লাবগুলোর একটি হওয়ার দিকে নজর দিয়েছে নিউক্যাসল। সেই পথে বেশ ভালোই এগোচ্ছে তারা। বৃহস্পতিবার রাতে ব্রাইটনের মাঠে স্বাগতিকদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনের আরও কাছে পৌঁছে গেছে ক্লাবটি। প্রিমিয়ার লিগের ম্যাচে ৪-১ গোলে জয়লাভ করেছে এডি হাও’র শিষ্যরা।

 

সেন্ট জেমস পার্কে অনুষ্ঠিত ম্যাচে কাইরান ট্রিপিয়ারের দক্ষতায় বিরতির আগেই ২-০ গোলে এগিয়ে যায় নিউক্যাসল। ২২ মিনিটে তার ক্রসের বল নিয়ন্ত্রনে নিতে গিয়ে আত্মঘাতি হন ডেনিজ উন্দাভ। বিরতির আগমুহূর্তে (৪৫+৪ মি.) ট্রিপিয়ারের আরেকটি যোগানের বল দর্শনীয় হেডে জালে জড়ান ড্যান বার্ন।

 

 

অবশ্য বিরতির পরপরই ৫১ মিনিটে ব্রাইটনের হয়ে একটি গোল পরিশোধ করে দেন আত্মঘাতি গোল করা উন্দাভ। যদিও ৮৯ মিনিটে প্রতি আক্রমণ থেকে গোল করে নিউক্যাসলকে ফের এগিয়ে দেন উইলসন। ইনজুরি টাইমে (৯০+১ মি.) ব্রুনো গুইমারস। ফলে ৪-১ গোলের জয় নিশ্চিত হয় নিউক্যাসলের।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে নিউক্যাসল। এখন হাতে থাকা দুই ম্যাচ থেকে আর একটি জয় পেলেই ইউরোপের অভিজাত আসরে খেলার যোগ্যতা অর্জন করবে নিউক্যাসল। সোমবার (২৩ মে) লিস্টার সিটির মোকাবেলা করবে ক্লাবটি। হাওয়ের শিষ্যদের শেষ ম্যাচ চেলসির বিপক্ষে তাদের মাঠে।

 

 

তবে শনিবার (২০ মে) লিভারপুল যদি অ্যাস্টন ভিলার কাছে হেরে যায়, তাহলে আর কোনো ম্যাচে অংশগ্রহণ ছাড়াই শীর্ষ চারের আসন নিশ্চিত হয়ে যাবে নিউক্যাসলের। এদিকে গতকালের পরাজয়ের পরও পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থান ধরে রেখেছে ব্রাইটন। ফলে আগামী মৌসুমের ইউরোপায় অংশগ্রহণের সুযোগ অক্ষুন্ন রয়েছে ক্লাবটির।

Print Friendly and PDF