চট্টগ্রাম, মঙ্গলবার, ৩০ মে ২০২৩ , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

নিষিদ্ধ লিভারপুল কোচ ক্লপ, জরিমানা কোটি টাকারও বেশি

প্রকাশ: ১৯ মে, ২০২৩ ৩:০২ : অপরাহ্ণ

টাচলাইনে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। রেফারির প্রতি বাজে মন্তব্য করায় নিষেদ্ধাজ্ঞার পাশাপাশি জরিমানার কবলেও পড়েছেন তিনি। টটেনহামের বিপক্ষে গত ৩০ এপ্রিল  ৪-৩ গোলে জয় পায় লিভারপুল।

ওই ম্যাচের রেফারি পল টিয়ের্নির দায়িত্বশীলতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন জার্মান কোচ। আর এই কারণেই তাকে দুই ম্যাচের নিষেদ্ধাজ্ঞা ও ৭৫ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২২ হাজার টাকা) জরিমানাও করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০‍+৪) ডিয়েগো জোতার জয়সূচক গোলের পর টাচলাইন দিয়ে দৌড়ে ম্যাচের চতুর্থ অফিশিয়ালের কাছে গিয়ে চিৎকার করেন ক্লপ। এ জন্য ঠিক তখনই হলুদ কার্ড দেখানো হয় তাকে। এরপর ম্যাচ শেষে মেজাজ ধরে রাখতে পারেননি লিভারপুল কোচ।

 

 

ক্লপ বলেছিলেন, ‘টিয়ের্নির সঙ্গে আমাদের অতীত ইতিহাস আছে। আমাদের প্রতি তার কিসের ক্ষোভ জানা নেই। সে দাবি করে কোনো সমস্যা নেই, কিন্তু তা সত্যি হতে পারে না। সে আমাকে যে কোন চোখে দেখে সেটাই বুঝতে পারি না। হ্যাঁ, আমি অমন উদ্‌যাপন না করলেও পারতাম। কিন্তু আমাকে হলুদ কার্ড দেখানোর সময় সে যা বলেছে, তা ঠিক হয়নি।’

ক্লপের কাছে জানতে চাওয়া হয়েছিল, টিয়ের্নি তাকে কী বলেছেন। ক্লপের জবাব ছিল, ‘আমি এ নিয়ে কিছু বলব না। যা কথা হয়, রেফারিরা তো সেসব বলে না, তাই আমিও বলব না।’

রোববার (২১ মে) অ্যানফিল্ডে অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে লিভারপুল। এদিন স্বাগতিকদের ডাগআউটে দেখা যাবে না ক্লপকে। পরের ম্যাচের নিষেধাজ্ঞাটি নির্ভর করছে ক্লপের ভবিষ্যৎ আচরণের ওপর। এটি স্থগিত নিষেধাজ্ঞা হিসেবে থাকবে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF