চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গিবাদ, সন্ত্রাস যারা করে তাদের কোনো ধর্ম নাই: প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৯ মে, ২০২৩ ২:৫২ : অপরাহ্ণ

দেশের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে, সেজন্য আল্লাহর কাছে হজযাত্রীদের দোয়া করার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর আশকোনায় হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, প্রাকৃতিক এবং মনুষ্যসৃষ্ট নানা দুর্যোগ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে দেশ। এসময় জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহবান জানান তিনি।

করোনা বাধা কাটিয়ে আবারও হজে যাচ্ছেন লাখো বাংলাদেশি। তাদের লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক ধ্বনিতে মুখরিত হবে, বায়তুল্লাহ।

এ বছর বাংলাদেশ থেকে যাচ্ছেন ১ লাখ ২২ হাজার ২২১ জন। ফ্লাইট শুরু হবে, ২১ মে। রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

সরকারপ্রধান জানান, দেশ ডিজিটাল হওয়ার সঙ্গে সঙ্গে হজ ব্যবস্থাপনাও হয়েছে আধুনিক।

প্রধানমন্ত্রী বলেন, শতভাগ হজযাত্রী সৌদি পর্বে ইমিগ্রেশন ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাতে হয় সে ব্যবস্থা আমরা করে দিচ্ছি। আমার নিজের দেখা জেদ্দায় বসার কোনো জায়গা ছিল না। সবাইকে মাটিতে বসে থাকতে হতো। কখন সেখান থেকে তারা যেতে পারবেন তার কোনো নিশ্চয়তা ছিল না। যার ফলে আ.লীগ সরকার আসার পর আমরা জেদ্দা হজ টার্মিনালে নিজস্ব একটা জায়গা আমরা করে দিয়েছি।

 

 

শান্তির ধর্ম ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান শেখ হাসিনা।

সরকার প্রধান বলেন, আসলে জঙ্গিবাদ, সন্ত্রাস যারা করে তাদের কোনো ধর্ম নাই। কেউ যদি মনে করে নিরীহ মানুষকে হত্যা করে বেহেশতে যাবে এটা কোনদিন হয় না। আল্লাহ রাব্বুল আলামীন তা কখনো বলেননি, নবী করীম (সা.) কিন্তু সেটা বলেননি।

 

 

হজ যাত্রীদের শুভকামনা জানান প্রধানমন্ত্রী। দেশের উন্নয়ন কেউ যেন বাধাগ্রস্ত না করতে পারে এবং সব ধরনের দুর্যোগ থেকে রক্ষা পায়; সেজন্য হাজীদের আল্লাহর কাছে দোয়া করার অনুরোধ করেন।

শেখ হাসিনা বলেন, আপনারা সুস্থভাবে হজ করে আপনার ঘরের ছেলে ঘরে ফিরে আসেন পরিবার-পরিজনের জন্য। সেই সঙ্গে আমাদের দেশের জন্যও দোয়া করবেন। সব থেকে বড় চাওয়া আমার বাংলাদেশের জনগণের জন্য দোয়া করবেন। এদেশের মানুষের ভাগ্য নিয়ে আর যেন কেউ ছিনিমিনি খেলতে না পারে।

পরে দোয়া ও মোনাজাতে অংশ নেন অতিথিরা। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর ২৭ জুন হতে পারে, পবিত্র হজ।

 

Print Friendly and PDF