চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কেসিসি’র ৪ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ ৩

প্রকাশ: ১৮ মে, ২০২৩ ১২:৩৬ : অপরাহ্ণ

বাছাই শেষে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল এবং তিন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বাছাই শেষে নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন এ ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে প্রার্থীকে সমর্থন করা ৩০০ জন ভোটারের নাম ও তাদের স্বাক্ষর দিতে হয়। কিন্তু স্বতন্ত্র মেয়র প্রার্থী আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী, এস এম শফিকুর রহমান ও সৈয়দ কামরুল ইসলাম ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করে জমা দেন। সে কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

 

এছাড়া মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন দাখিল না করায় জাকের পার্টির প্রার্থী এসএম সাব্বির হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।তিনি জানান, আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আবদুল আউয়াল ও জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধুর মনোনয়নপত্র বৈধ হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা তিন দিনের মধ্যে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন।

 

 

এদিকে বেলা ১১টা থেকে সাধারণ ৩১টি ওয়ার্ডের ১৪৯ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ৩৯ জন নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

রিটার্নিং কর্মকর্তা জানান, প্রার্থিতা প্রত্যাহার করা যাবে আগামী ২৫ মে পর্যন্ত। প্রতীক বরাদ্দ দেয়া হবে আগামী ২৬ মে। এবারের নির্বাচনে মোট ভোটার প্রায় ৫ লাখ ৩৫ হাজার। ভোট কেন্দ্র ২৮৯টি এবং ভোট কক্ষ থাকবে ১ হাজার ৭৩২টি।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF