চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও রয়েছে বৃষ্টির সম্ভাবনা, যা জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশ: ১৮ মে, ২০২৩ ১১:১১ : পূর্বাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে নেত্রকোণায়। রাজধানী ঢাকায় একই সময়ে ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকায় বৃহস্পতিবার (১৮ মে) বিকেল বা সন্ধ্যার দিকে আবারো বৃষ্টি হতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় দেশের সব জেলায় কম বেশি বৃষ্টি হয়েছে। তবে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোণায় ৮৯ মিলিমিটার। রাজধানীতে একই সময়ে বৃষ্টি হয়েছে ৫০ মিলিমিটার। সকাল থেকে যে বৃষ্টি হচ্ছে তা কিছুক্ষণের মধ্যেই থেমে যাবে।’ বিকেল বা সন্ধ্যায় রাজধানী ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকায় আবারো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া দক্ষিণাঞ্চলের জেলাগুলোতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

আজ সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দক্ষিণও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে, যা দমকা আকারে ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

Print Friendly and PDF