চট্টগ্রাম, শনিবার, ১৫ জুন ২০২৪ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সৌরভ গাঙ্গুলির নিরাপত্তা বাড়ালো সরকার

প্রকাশ: ১৭ মে, ২০২৩ ১১:৩০ : পূর্বাহ্ণ

চলতি আইপিএলে লেজেগোবরে অবস্থা সৌরভ গাঙ্গুলির দল দিল্লি ক্যাপিটালসের। ইতোমধ্যে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেছে দলটি। স্বাভাবিকভাবেই মুষড়ে পড়েছেন তিনি। তবে এরই মাঝে স্বস্তির খবর পেলেন দিল্লির ক্রিকেট ডিরেক্টর। তার নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, এতদিন ‘ওয়াই’ ক্যাটাগরির নিরাপত্তা পেতেন সৌরভ। এখন ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা পাবেন তিনি। কিন্তু হঠাৎ কেন দ্য প্রিন্স অব ক্যালকাটার নিরাপত্তা বাড়ানো হলো? ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, ব্যক্তিগত কারণে ভারতের সাবেক অধিনায়কের নিরাপত্তা বাড়ানো হয়েছে। তবে নেপথ্যে নির্দিষ্ট কোনও কারণ দেখানো হয়নি।

 

 

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন সৌরভ। এখনও খেলার সঙ্গে জড়িত রয়েছেন তিনি। এরই মধ্যে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রেসিডেন্ট হয়েছেন সফলতম ভারতীয় অধিনায়ক।
বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রেসিডেন্ট পদেও বসেছেন সৌরভ। গত বছর তার মেয়াদ শেষ হয়েছে। বর্তমানে আইপিএলের টিম দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট তিনি।

 

 

তবে সৌরভকে নিরাপত্তা দিচ্ছে রাজ্য সরকার। তাকে ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। তার বাড়ির নিরাপত্তাও ২৪ ঘণ্টার জন্য বাড়ানো হচ্ছে। ব্যক্তিগত কারণে তিনি নিজেই নিরাপত্তা বাড়াতে চেয়েছিলেন।

আপাতত দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে রয়েছেন সৌরভ। এরই মধ্যে আইপিএলের প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেছে তারা। কিন্তু তাদের এখনও পাঞ্জাব কিংস ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলা রয়েছে। সেই ম্যাচগুলো হওয়ার পরই কলকাতায় ফিরবেন তিনি।

 

 

‘জেড’ ক্যাটাগরি নিরাপত্তার কারণে সৌরভের সঙ্গে সবসময় দু’জন বিশেষ নিরাপত্তা কর্মকর্তা থাকবেন। তার বাড়ি এবং তিনি যেখানে যাবেন সেখানে তারা থাকবেন। সবসময় বিশেষ গাড়ি থাকবে তাদের সঙ্গে। ২১ মে থেকে এ বাড়তি নিরাপত্তা পাবেন তিনি।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF