চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যানকে এক নারীর লিগ্যাল নোটিশ

প্রকাশ: ১৭ মে, ২০২৩ ১১:২৬ : পূর্বাহ্ণ

বার বার বলার পরও এক অর্থদাতার অর্থ নিয়ে তথ্য না দেয়ায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যান কিশোর কুমারকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক নারী। মঙ্গলবার (১৬ মে) সাবিহা রহমান নিতুর পক্ষ থেকে এ নোটিশ প্রেরণ করেন তার আইনজীবী মো. হায়দার তানভীরুজ্জামান।

নোটিশে বলা হয়, সামাজিক কাজে অংশ নেয়ার উদ্দেশ্যে ব্যাংক এবং বিকাশের মাধ্যমে বিদ্যানন্দ ফাউন্ডেশনকে ৪০,৫০০ টাকা প্রদান করা হয়। কিন্তু কিছুদিন থেকে বিদ্যানন্দ ফাউন্ডেশনে নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু অনিয়মের অভিযোগ লক্ষ করেন অর্থদাতা সাবিহা রহমান নিতু। পরে অর্থদাতার প্রেরিত অর্থ কোন খাতে ব্যয় হয়েছে সেটি জানতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের অডিট রিপোর্ট দেখতে চান তিনি। কিন্তু বার বার বলার পরেও বিদ্যানন্দ ফাউন্ডেশনের কাছ থেকে কোন সদুত্তর পান না তিনি।

বার বার বলার পরেও সঠিক কোন তথ্য না পাওয়ায় লিগ্যাল নোটিশ পাঠান সাবিহা রহমান নিতু। এই নোটিশ প্রাপ্তির পরবর্তী ৩০ দিনের মধ্যে এ বিষয়ে সঠিক ব্যাখ্যা না দিতে পারলে আইনগত ব্যবস্থা নিবেন তিনি।

বেশকিছুদিন যাবত বিদ্যানন্দ ফাউন্ডেশনের সম্পত্তি, আয়-ব্যয় ও সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্মকাণ্ড নিয়ে সমালোচনা এবং বিভিন্ন প্রশ্ন দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ বিষয়গুলো নিয়ে গত ১৭ এপ্রিল ফেসবুক লাইভে এসে কথা বলেন স্বেচ্ছাসেবী এ সংগঠনের চেয়ারম্যান কিশোর কুমার দাস। পেরুর রাজধানী লিমা থেকে করা সেই লাইভ তার ফেসবুক অ্যাকাউন্ট এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনের মূল পাতায়ও তা তুলে ধরা হয়।

 

তবে মানুষের বিশ্বাসের জায়গায় আঘাত পাওয়ায় কিছু মানুষের প্রশ্ন রয়েই গেছে। যদিও এ বছর দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদকে ভূষিত হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF