চট্টগ্রাম, শুক্রবার, ২ জুন ২০২৩ , ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে ফারুকের মরদেহ

প্রকাশ: ১৬ মে, ২০২৩ ২:৫৯ : অপরাহ্ণ

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে চিত্রনায়ক, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ।

মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টার দিকে শহীদ মিনারে নেয়া হয় মরদেহ। সেখানে দুপুর ১টা পর্যন্ত রাখা হবে নায়কের মরদেহ। তারপর এফডিসিতে নিয়ে বাদ জোহর জানাজার নামাজ হবে এবং সেখান থেকে নেয়া হবে গুলশান আজাদ মসজিদে। সেখানে জানাজার পর মরদেহ দাফনের জন্য গাজীপুরের কালীগঞ্জে তার গ্রামের বাড়ি নেয়া হবে।এ সংসদ সদস্যের ইচ্ছা অনুযায়ী পারিবারিক কবরস্থানে তার বাবার কবরের পাশে সমাহিত করা হবে তাকে।

 

 

এদিকে নায়ক ফারুকের মরদেহ আসার খবরে বেলা ১১টার আগেই মানুষজন জড়ো হতে থাকেন কেন্দ্রীয় শহীদ মিনারে। ফুল হাতে অনেকে অপেক্ষায় থাকেন মরদেহবাহী অ্যাম্বুলেন্সের জন্য। অ্যাম্বুলেন্স আসা মাত্রাই তা ঘিরে ধরেন মানুষজন। এরপর সাধারণ মানুষ থেকে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো শুরু হয়।

এর আগে সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকালে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নায়কের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

১৯৪৮ সালের ১৮ আগস্ট ঢাকায় জন্ম ফারুকের। ১৯৭১ সালে ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ফারুকের চলচ্চিত্রে অভিষেক। তিনি ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

 

Print Friendly and PDF