চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির পরবর্তী গন্তব্য কোথায়? জানালেন বার্সেলোনার সাবেক কোচ

প্রকাশ: ১৫ মে, ২০২৩ ৪:৩২ : অপরাহ্ণ

চলতি মৌসুম শেষ হলেই চুক্তির মেয়াদ শেষ হবে লিওনেল মেসি ও পিএসজির। এরপরই ফ্রি এজেন্ট হিসেবে যেকোনো ক্লাবে যেতে পারবেন আর্জেন্টিনার বিশ্বকাপজীয় তারকা লিওনেল মেসি। ধারণা করা হচ্ছে পিএসজি ও মেসির সম্পর্কে তিক্ততা তৈরি হওয়ার নতুন করে চুক্তির মেয়াদ বাড়ছে না তাদের মাঝে।

যেহেতু মেসির পিএসজিতে চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনা নেই। সেহেতু নতুন কোনো গন্তব্যের খোঁজে রয়েছেন মেসি। সেটি কোথায়, এমন প্রশ্ন সমর্থকদের।

বার্সেলোনার সমর্থকরা মনে করেন নিজ ঘরে ফিরবেন মেসি। কিন্তু সাবেক ক্লাবে যে মেসির ফেরা এতটা সহজ নয়। কেননা বার্সেলোনার আর্থিক সমস্যা তো আছেই। সে সঙ্গে আছে লা লিগার বেতনসীমা–সংক্রান্ত নীতিমালা মেনে চলার বাধ্যবাধকতাও। যদিও লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা আশাবাদী, মেসি ফিরবেন।

 

 

এদিকে গত সপ্তাহে বার্তা সংস্থা এএফপির প্রকাশিত এক সংবাদে বলা হয়, মেসির সঙ্গে সৌদি আরবের একটি ক্লাবের চুক্তি চূড়ান্ত হয়ে গেছে। এই মৌসুম শেষে পিএসজির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হলে তিনি সৌদি আরব লিগে খেলা শুরু করবেন।

যদিও মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি বলেন, এটি ভুল তথ্য। এতে শুরু হয় নতুন আরেক গুঞ্জন।  যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে ইন্টার মায়ামিতে যেতে পারেন। এমন কথা রটে বিশ্ব ফুটবলে।

রোনাল্ড কোমানের অধীনেই বার্সেলোনাতে শেষ মৌসুম খেলেন মেসি। এবার সে কোচ মনে করেন, মেসি নিজেই বার্সেলোনায় ফিরবেন না।

 

 

ইএসপিএনকে রোনাল্ড কোমান বলেন, ‘আমি মনে করি না মেসি আবারও বার্সেলোনায় ফিরবে। বুসকেতস বার্সেলোনা ছেড়েছে। জরদি আলবাও থাকছে না। তিনজনই খুব ভালো বন্ধু। আমি মোটেও অবাক হব না, যদি বাকি দুই বন্ধুর সঙ্গে মেসি সৌদি আরব বা যুক্তরাষ্ট্রের লিগে খেলতে চলে যায়।’

বার্সেলোনার সাবেক এই মনে করেন, মেসিকে ফেরানোর আওয়াজ তুলে সভাপতি হোয়ান লাপোর্তা আসলে নিজের সুনাম বাড়ানোর চেষ্টা করছেন। ভুলে গেলে চলবে না, ২০২১ সালে লাপোর্তা সভাপতি থাকা অবস্থাতেই মেসি বার্সেলোনা ছেড়েছিলেন। মেসিকে বেশি বেতন দিতে হবে, শুধু এই শঙ্কাতেই সে সময় চরম আর্থিক দুরবস্থার মধ্যে থাকা বার্সেলোনা মেসিকে ছেড়ে দিয়েছিলভ

‘লাপোর্তা এখন নিজের মুখ বাঁচানোর চেষ্টা করছে মেসিকে ফেরানোর কথাবার্তা বলে। সবাই জানে এই মেসিকে লাপোর্তাই ছেড়ে দিয়েছিল।’ যুক্ত করেন রোনাল্ড।

 

Print Friendly and PDF