চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১ জুন ২০২৩ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

যেমন হতে পারে সাকিববিহীন টাইগারদের একাদশ

প্রকাশ: ১৪ মে, ২০২৩ ২:৫৪ : অপরাহ্ণ

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচটি দুর্দান্তভাবে জিতে নেয় সফরকারী বাংলাদেশ। এতে করে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। আয়ারল্যান্ডের বিপক্ষে আজ জয় পেলেই সিরিজ নিজেদের করে নেবে লাল-সবুজের জার্সীধারীরা। তবে সিরিজ নির্ধারণী এই ম্যাচে বাংলাদেশকে খেলতে হবে দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই!

রোববার (১৪ মে) চেমসফোর্ডে অনুষ্ঠিত সিরিজ নির্ধারণী ম্যাচে খেলা হবে না সাকিব আল হাসানের। বিসিবি জানিয়েছে, দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ক্যাচ নিতে গিয়ে ডানহাতের তর্জনী আঙুলে চোট পেয়েছেন সাকিব। এমন ইনজুরি থেকে সেরে উঠতে ছয় সপ্তাহ পর্যন্ত সময় লাগে।

 

 

সাকিব না থাকায় বাংলাদেশের একাদশে আজ একাধিক পরিবর্তন আসতে পারে। বাড়তি কোনো অলরাউন্ডার না থাকায় বিকল্প ছাড়া পাঁচ বোলার নিয়েই একাদশ সাজাতে হবে। এর সুবাদে রনি তালুকদারের ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে আজই। সাকিবের পরিবর্তে তাকে একাদশে দেখার সম্ভাবনা বেশি। যদিও প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারেন ইয়াসির আলি রাব্বি।

এদিকে দ্বিতীয় ম্যাচে বল হাতে ব্যর্থ ছিলেন শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম। ফলে আজ অভিষেক ঘটতে পারে মৃত্যুঞ্জয় চৌধুরী। যিনি ব্যাট হাতেও পারদর্শী। তাছাড়া ফিরতে পারেন মুস্তাফিজুর রহমানও। বিপদে পড়া দলের হাল ধরতে পারেন তিনি।

 

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, মেহেদী মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

 

Print Friendly and PDF