চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে উড়িয়ে দিলো বাংলাদেশের যুবারা

প্রকাশ: ১১ মে, ২০২৩ ৫:০০ : অপরাহ্ণ

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে পরাজয়ের পর তৃতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বৃহস্পতিবার (১১ মে) রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৪ উইকেটে হারিয়েছে যুবা টাইগাররা।

সিরিজের তৃতীয় ম্যাচে আগে ব্যাট করে ১৫৪ রানে থামে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিক যুবারা। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এখন ২-১ ব্যবধানে দাঁড়িয়েছে।

 

 

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা। ব্যক্তিগত ২ রানে পাকিস্তান ওপেনার আজান ও ৩ রানে আরেক ওপেনার শাহজাইব খানকে ফেরায় বাংলাদেশের বোলাররা। এরপর হাল ধরার চেষ্টা চালিয়েও দলকে সুবিধা জনক অবস্থানে নিয়ে যেতে পারেনি আরিফ ও শ্যামল।

 

 

তৃতীয় উইকেটে আসে ৩১ রান। এরপর ১৮ রান যোগ করতে আরও তিন উইকেট হারায় দলটি। ষষ্ঠ উইকেটে ৪৩ রানের জুটি গড়ে দলকে বিপর্যয়ের হাত থেকে কিছুটা উদ্ধার করেন সাদ বেগ (৩৫) ও আরাফাত মিনহাজ (২৮)। শেষদিকে ব্যাট হাতে কেউ তেমন রান করতে না পারলে ১৫৪ রানে থামে পাকিস্তানের ইনিংস।

বাংলাদেশি বোলারদের মধ্যে পাকিস্তানের তিনটি করে উইকেট শিকার করেছেন রোহানাত দৌলত ও ইমন। দুই উইকেট শিকার করেছেন জীবন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশের টাইগাররা। দলীয় ৫৯ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। স্কোরকার্ডে কোনো রান যোগ না হতেই ফিরলেন আরেক ওপেনার। দলীয় ১০০ রানের আগেই বাংলাদেশ হারায় আরও দুই উইকেট। তবে লক্ষ্যটা ছোট হওয়ায় খুব একটা বিপদে পড়তে হয়নি বাংলাদেশকে।

 

 

৬ উইকেট হারানোর পর দলকে বিপদ মুক্ত করে জয় উপহার দেন মাহফুজুর রাব্বি ও পারভেজ জীবন। পাকিস্তানি বোলারদের মধ্যে বাংলাদেশি ব্যাটারদের দুটি করে উইকেট শিকার করেছেন আইমাল ও আরাফাত।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF