চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিগারের ক্যাপ্টেন্স নকে শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশ

প্রকাশ: ৯ মে, ২০২৩ ২:৩০ : অপরাহ্ণ

অধিনায়ক নিগার সুলতানার অধিনায়কোচিত ইনিংসে প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ওয়ানডে সিরিজে পাত্তা না পেলেও টি-টোয়েন্টিতে শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা।

মঙ্গলবার (৯ মে) সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে লঙ্কান মেয়েরা। জবাবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির অপরাজিত অর্ধশতকে ভর করে ১ বল আগেই ৬ উইকেট হাতে রেখেই জয়ের দেখা পায় টাইগ্রেসরা।

 

 

লঙ্কানদের দেয়া লক্ষ্যমাত্রায় ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৭ রানেই শামিমা সুলতানাকে হারায় টাইগ্রেসরা। এরপর ২৩ রানে প্রবোধনীর বলে বিদায় নেন রুবিয়া হায়দার। তৃতীয় উইকেটে অধিনায়ক জ্যোতি ও শবনম মুস্তারি শুরুর ধাক্কা সামলানোর চেষ্টা চালান। দলীয় ৭৪ রানে শবনম আউট হলে ভাঙে ৫০ রানের জুটি। চতুর্থ উইকেটে জ্যোতি ঋতুকে সঙ্গে করে ৭১ রানের জুটি গড়েন। দলীয় ১৪৫ রানে ঋতু ২৩ বলে ৩৩ রান করে রান আউটের ফাঁদে পড়েন।

অপরপ্রান্তে জ্যোতি তার পঞ্চম অর্ধশতক তুলে নেন। শেষ পর্যন্ত জ্যোতি ৫১ বলে ২ ছয় ও ৭ চারে ৭৫ রান করে অপরাজিত থাকেন।

এর আগে লঙ্কানরা হারসিতা সামারাবিক্রামার ৪৫ রান ও অধিনায়ক চামারি আতাপাত্তুর ৩৮ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে। বাংলাদেশের হয়ে ফাতিমা খাতুন ২টি, তৃষ্ণা, সুলতানা, নাহিদা, রাবেয়া প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

 

Print Friendly and PDF