চট্টগ্রাম, শনিবার, ১৫ জুন ২০২৪ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ স্কোয়াডে মাহমুদউল্লাহর সুযোগ নিয়ে যা বললেন তামিম

প্রকাশ: ৮ মে, ২০২৩ ২:৩২ : অপরাহ্ণ

বাংলাদেশ-আয়ারল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে মঙ্গলবার (৯ মে) থেকে। ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠিত হবে সিরিজটি। বিশ্বকাপের আগে এই সিরজটি দিয়ে তরুণ ক্রিকেটারদের বাজিয়ে দেখতে চায় বিসিবি। ঠিক এই কারণেই অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ পড়তে হয়েছে।

বিশ্বকাপে তিনি আদৌ সুযোগ পাবেন কিনা- তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন তো বলেই দিয়েছেন, মাহমুদউল্লাহকে বিশ্বকাপে দেখেন না তিনি। অন্যদিকে, কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও নির্বাচকরা জানিয়েছেন, পারফর্ম করলে ফেরার সুযোগ আছে মাহমুদউল্লাহর। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও জানালেন, বিশ্বকাপে অভিজ্ঞ এই অলরাউন্ডারের খেলার সম্ভাবনার কথা।

রোববার (৭ মে) চেমসফোর্ডে গণমাধ্যমের মাহমুদউল্লাহর সম্পর্কে দলের ভাবনার কথা জানিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম বলেন, ‘তিনি অবশ্যই অবশ্যই আমাদের পরিকল্পনায় আছেন। শুধু উনি না, এই মুহূর্তে যারা দলে নেই, কিন্তু প্রিমিয়ার লিগে ভালো করছে; আমরা ওদের নিয়েও কথাবার্তা বলছি। যেটা আমি বললাম, দলের জন্য ভালো যেটা হবে, সেটাই করা হবে।

 

 

শুধু মাহমুদউল্লাহ নন, অফফর্মে থাকায় জাতীয় দল থেকে বাদ পড়েছেন আফিফ হোসেনও। তামিম জানান, মাহমুদউল্লাহর মতোই আবারও জাতীয় দলে ফেরার সুযোগ থাকছে আফিফেরও।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় রিয়াদ ভাই-আফিফ আমাদের হিসাবে আছে। যেকোনো একটা সময় তো এক্সপেরিমেন্ট বন্ধ করতে হবে। আপনাকে সর্বোচ্চ ম্যাচ দিতে হবে বিশ্বকাপের স্কোয়াডকে। আমরা যখন এশিয়া কাপ খেলবো তখন একটা আইডিয়া পেয়ে যাবেন। ওখানে যে স্কোয়াডটা আমরা করবো, বলতে গেলে সেটাই হবে বিশ্বকাপের স্কোয়াড।’

Print Friendly and PDF