চট্টগ্রাম, রোববার, ২৬ মে ২০২৪ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি ১/১১ এর মতো তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে : কাদের

প্রকাশ: ৭ মে, ২০২৩ ৫:০২ : অপরাহ্ণ

বিএনপি আসলে ২০০১ সাল, ১/১১ এর মতো তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৭ মে) বনানীর সেতু ভবনে আয়োজিত বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) বোর্ড সভা শেষে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার আসার পরদিন থেকে বাংলাদেশে ত্রাসের সঞ্চার করা হয়। আওয়ামী লীগের প্রার্থীদের ওপর হামলা চালানো হয়। তত্ত্বাবধায়ক সরকারের যে চরিত্র ও বৈশিষ্ট্য ছিল- সেটার সম্পূর্ণ বিরোধী অবস্থানের তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করা হয়েছিল।

 

 

তত্ত্বাবধায়ক নামক মৃত ইস্যুকে জীবিত করতে চাই উল্লেখ করে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে কোনো দেশের পক্ষ থেকে চাপ নেই। বন্ধু রাষ্ট্র হিসেবে সকলেই সুষ্ঠু নির্বাচন চাচ্ছে।

বায়দুল কাদের বলেন, ২০০১ এবং ১/১১ এর সময় যা তত্ত্বাবধায়ক সরকার করেছিল- তা ইতিহাসে অস্বাভাবিক ঘটনা। আমাদের দেশের বিরোধী দল বিএনপি সেই তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে। বিশেষ করে ২০০১ এবং ১/১১ এর তত্ত্বাবধায়ক সরকার, যা কখনই সম্ভব না।

 

 

সেতুমন্ত্রী বলেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আমাদের যে সরকার রয়েছে তারা সে সময় ‌রুটিন ওয়ার্ক করবে। তবে মেজর ডিসিশন নিতে পারবে না। নির্বাচনে যেসব মন্ত্রণালয়-দফতর সংশ্লিষ্ট রয়েছে সেসব নির্বাচন কমিশনের অধীনে থাকবে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF