চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাকা ও খাবারের প্রলোভন দেখিয়ে ৮-১৬ বছরের শিশুদের অপহরণ করত তারা

প্রকাশ: ৬ মে, ২০২৩ ২:২৩ : অপরাহ্ণ

টাকা ও খাবারের প্রলোভন দেখিয়ে ৮ থেকে ১৬ বছরের শিশুদের অপহরণ করতো একটি চক্র। পরে পরিবারের কাছে দাবি করত মোটা অঙ্কের টাকা। এমনই এক চক্রের তিনজনকে গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে ডিএমপি উত্তরা বিভাগ।

শনিবার (৬ মে) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে এ তথ্য জানান, উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার, মোহাম্মদ মোরশেদ আলম। গ্রেপ্তারকৃত তিনজন হলেন, মিল্টন মাসুদ (৪৫), শাহীনুর রহমান (৩৮) এবং সুফিয়া বেগম (৪৮)।

অভিভাবকের অর্থনৈতিক অবস্থা বুঝে তারা মুক্তিপণের অঙ্ক ঠিক করত বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

 

 

 

মো. মোরশেদ আলম জানান, শুক্রবার (৫ মে) গাজীপুরের সালনা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গত ২৪ মার্চ উত্তরা ৪ নম্বর সেক্টরের হলি ল্যাবের সামনে থেকে শাহীন শেখ নামে ৬ বছরের একটি শিশু হারিয়ে যায়। পরে এ সংক্রান্তে একটি জিডি করা হয় উত্তরা পূর্ব থানায়। জিডির তদন্তের সূত্র ধরে প্রথমে অপহরণকারী চক্রের সন্ধান পাওয়া যায়। পরবর্তীতে উত্তরা পূর্ব থানার একটি দল তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামিদের শনাক্ত ও অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, আসামিরা দীর্ঘদিন ধরে স্কুল, বাজার, রেস্টুরেন্টসহ নানা জায়গায় শিশুদের টার্গেট করে সুকৌশলে অপহরণ করে। চক্রটি অপহরণকারীকে কোনরকম মারধর করতো না। বরং তাদের কাছ থেকে ফোন নাম্বার নিয়ে কল দিতো অভিভাবকদের, দাবি করতো টাকা। ১০ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে ছেড়েও দিতো অপহৃতকে। এ পর্যন্ত আড়াইশো থকে ৩শ শিশুকে অপহরণ করার কথা স্বীকার করেছে আসামিরা।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF