চট্টগ্রাম, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমা চাইলেন মেসি, অপেক্ষায় পিএসজির সিদ্ধান্তের

প্রকাশ: ৬ মে, ২০২৩ ১১:৩৬ : পূর্বাহ্ণ

সৌদি আরব ভ্রমণ ইস্যুতে অবশেষে মুখ খুললেন লিওনেল মেসি। না জানিয়ে প্যারিস ছাড়ায় পিএসজি ও ক্লাব সতীর্থদের কাছে দুঃখ প্রকাশ করেছেন আর্জেন্টাইন তারকা।

এক ভিডিও বার্তায় দাবি, করেছেন, আগেও বাতিল করায় এবারের সৌদি ভ্রমণ তার উপেক্ষা করার সুযোগ ছিল না তার। মেসির নিষেধাজ্ঞা ইস্যুতে মন্তব্য করতে না চাইলেও, উগ্র সমর্থকদের কান্ডে আরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তোফার গালতিয়ের।

গেলো সপ্তাহে লঁরিয়ের বিপক্ষে হারের কয়েক ঘন্টা পর স্বপরিবারে সৌদি ভ্রমণে যান লিওনেল মেসি। মিস করেন ক্লাবের সোমবারের অনুশীলন। অনুমতি ছাড়া আর্জেন্টাইন তারকার এমন কান্ডে তাকে দু’সপ্তাহের জন্য নিষিদ্ধ করে পারি সাঁ জার্মেই।

 

 

বিতর্কে ঘি ঢেলে দেয় মেসিকে উদ্দেশ্য করে পিএসজি উগ্র সমর্থকদের অশালীন স্লোগান। শুরু হয় পক্ষে বিপক্ষে তুমুল ‌আলোচনা।কয়েকদিনের নিরবতা ভেঙ্গে অবশেষে আলোচিত ইস্যুতে মুখ খুলেছেন লিও। রাখঢাক না রেখেই চেয়েছেন ক্ষমা। তবে দিয়েছেন হঠাৎ স্বপরিবারে সৌদি ভ্রমণের ব্যাখ্যাও।

 

 

মেবি বলেন, ‘যা হচ্ছে তার জন্য সবার আগে দুঃখ প্রকাশ করছি। আমি আমার ক্লাব ও সতীর্থদের কাছেও ক্ষমা চেয়েছি। ভেবেছিলাম বরাবরের মতো এবারও ম্যাচের পর একদিন ছুটি পাবো। আর আমাকে এবারে সৌদি সফরে যেতেই হতো।  কেননা এর আগে তা বাতিল করেছিলাম। তাই এবার আর সুযোগ ছিল না। আমি যা করেছি তার জন্য ক্ষমা চাইছি। ক্লাবের পক্ষ থেকে চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

 

 

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা সংক্ষিপ্ত ভিডিওতে লিও, মুখ খোলেননি পিএসজির সঙ্গে জুনে শেষ হওয়া চুক্তি নবায়নের বিষয়ে।

মেসির নিষেধাজ্ঞা ইস্যুতে মুখে কুলুপ এঁটেছেন, পিএসজি কোচ ক্রিস্তোফার গালতিয়ের। তবে উগ্র সমর্থকদের কর্মকান্ডে সতর্ক করেছেন সবাইকে।

 

 

পিএসজি কোচ বলেন, ‘মেসির নিষেধাজ্ঞা আমি দেয়নি। এটা আমার করার কথাও না। আমি শুধু ক্লাবের সিদ্ধান্ত মেনে নিয়েছি এবং এই ব্যপারে আমার কিছু বলার নেই। তবে অন্যের ব্যক্তিগত জীবন গোপন থাকায়ই উচিত। সমর্থকদের রাগের কারণ আমি বুঝি। কিন্তু সমাজ যেভাবে উম্মাদ, নিয়ন্ত্রণহীন ও ভয়ঙ্কর হয়ে উঠছে সে ব্যপারে আমাদের খুব সতর্ক থাকতে হবে।’

মুখ খুলতে নারাজ মেসির দলবদল ইস্যুতে আলোচনায় থাকা আল হিলাল। দলটির কোচ র‍্যামন দিয়াজের দাবি, আপাতত মনযোগের পুরোটাই এখন এএফসি চ্যাম্পিয়ন লিগকে ঘিরে।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF