চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে ম্যারাডোনার নাপোলি চ্যাম্পিয়ন

প্রকাশ: ৫ মে, ২০২৩ ৩:১২ : অপরাহ্ণ

ডিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর কেটে যায় ৩৬ বছর। অতঃপর ২০২২ সালে নিজেদের তৃতীয় শিরোপা জিতে আলবিসেলেস্তেরা । একই ভাবে ৩৩ বছর আগে ম্যারাডোনার হাত ধরেই নাপোলি সবশেষ সিরি ‘আ’ শিরোপা জিতেছিল। এবার নাপোলি তারাও জিতেছে নিজেদের তৃতীয় শিরোপা। অথচ দুইটি শিরোপার জয়ের একটিও দেখা হলো না ফুটবল ঈশ্বরের।

 

ম্যারাডোনা না দেখে গেলেও অবসান ঘটেছে নাপোলির দীর্ঘ অপেক্ষার। বৃহস্পতিবার (৪ এপ্রিল) ড্র এর মধ্য দিয়ে নিজেরে শিরোপা নিশ্চিত করে তারা। নাপোলির পয়েন্ট এখন ৩৩ ম্যাচে ৮০। লিগের বাকি ম্যাচগুলোতে নাপোলিকে পেছনে ফেলার সুযোগ নেই বাকিদের।

অবশ্য গত রোববার রাতেই শিরোপা নিশ্চিত করতে পারতো নাপোলি। কিন্তু সালেরনিতানার সঙ্গে ড্র করে অপেক্ষা বাড়ে উদ্‌যাপনের। তবে বৃহস্পতিবার আর উদযাপন থেমে থাকেনি। যদিও প্রতিপক্ষ উদিনেস বাঁধ সাধে। ম্যাচের শুরুতে যে পিছিয়ে পড়েছিল নাপোলি। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতা ফিরিয়ে গোটা ইতালিকে যেন জাগিয়ে তুলে নেপলসের ক্লাবটি।

ম্যাচ শেষ হওয়ার আগেই গ্যালারিজুড়ে একটাই আওয়াজ ‘আমরাই ইতালির চ্যাম্পিয়ন।’ উদিনেসের দাসিয়া স্টেডিয়াম ছাড়িয়ে এই ধ্বনি যেন ছড়িয়ে পড়ছিল গোটা ইতালিতে। বহু আগে ম্যারাডোনা নামক এক জাদুকরের ডাকে জেগেছিল নোংরা ও মাফিয়াদের শহর হিসেবে পরিচিত নেপলস, আজ জাগল আরেকবার। আজ আরেকবার হলো শিরোপা উৎসব।
সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF