চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৬ তম বিসিএসের বিজ্ঞপ্তি কবে জানালো পিএসসি

প্রকাশ: ৪ মে, ২০২৩ ৫:১৮ : অপরাহ্ণ

পরীক্ষার্থীদের বয়স বিবেচনায় পহেলা জানুয়ারিকে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এমন বাস্তবতায় আগামী পহেলা জানুয়ারি ৪৬তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা গ্রহণ করেছে এই সাংবিধানিক প্রতিষ্ঠানটি। তবে ৪৬তম বিসিএসে এখনো পর্যন্ত শূন্যপদের চাহিদা পায়নি কমিশন। প্রতি বছর একটি করে বিসিএস শেষ করার পরিকল্পনাও হাতে নেওয়া হয়েছে।

এদিকে, তিনটি বিসিএস নিয়ে কিছুটা ভাইভা-জটে পড়েছে কমিশন। কেননা ৪১তম বিসিএসের ভাইভা চলমান আছে। ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফলও প্রস্তুত আছে। অন্যদিকে, ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা দেখার কার্যক্রম চলছে। ফলে এই তিনটি বিসিএসের ভাইভা এই বছরের শেষ করতে হবে।

৪৬তম বিসিএসের বিষয়ে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমে বলেন, ১ জানুয়ারি ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে কমিশন। আশা করছি, দ্রুত ৪৬তম বিসিএসের শূন্যপদের চাহিদা চলে আসবে।

 

 

পিএসসি সূত্র জানায়, বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় চলমান ভাইভা-জট কমিয়ে আনা হচ্ছে। ভাইভা শুরুর ছয় মাসের মধ্যে একটি বিসিএসের ভাইভা কার্যক্রম শেষ করা হবে। কোনোক্রমেই চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের সংখ্যা মূল পদসংখ্যার তিন গুণের বেশি রাখা হবে না।

 

 

এদিকে,চলতি মাসের আগামী ১৯মে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF