চট্টগ্রাম, শনিবার, ১৫ জুন ২০২৪ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পয়েন্ট টেবিলের শীর্ষে ম্যানচেস্টার সিটি

প্রকাশ: ৪ মে, ২০২৩ ১১:০২ : পূর্বাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে হারিয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে ম্যানচেস্টার সিটি। বুধবার (তেসরা মে) রাতে ঘরের মাঠে ৩-০ গোলের জয় পেয়েছে সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে আক্রমণাত্মক কৌশল নেওয়ার পাশাপাশি শুরু থেকে পজিশন ধরে রাখে সিটি। প্রথমার্ধে বেশকিছু জোড়ালো আক্রমণও করে তারা। তবে গোলের দেখা পায়নি। ৩০ ও ৩২তম মিনিটে জ্যাক গ্রিলিশের শট পোস্টে লাগার পর রদ্রির ১৬ গজ দূর থেকে নেওয়া শটও পোস্ট কাঁপায়।

 

 

দ্বিতীয়ার্ধে নেমে কৌশল পাল্টায় সিটি। বাড়ায় আক্রমণের ধার। এর সুফলও পায় দলটি। দারুণ এক হেডে সিটিকে এগিয়ে দেন নাথান আকে। রিয়াদ মাহরেজেরে ফ্রি-কিকে দূরের পোস্টে ফাঁকায় বল পেয়ে হেডে বল জালে জড়ান তিনি।

দ্বিতীয় গোলটি আসে ক্যারিয়ারের শুরু থেকে গোলমেশিন হয়ে ওঠা হলান্ডের পা থেকে। ৭০তম মিনিটে গ্রিলিশের থ্রু বল ধরে বক্সে ঢুকে ১৬ গজ দূর থেকে লব শটে গোলরক্ষককে পরাস্ত করেন। প্রিমিয়ার লিগে ৩১ ম্যাচে এটি তার ৩৫তম গোল। এরমধ্য দিয়ে প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড গড়েছেন নরওয়ের তারকা।

 

 

৮৫তম মিনিটে তৃতীয় গোল পায় সিটি। বুলেট গতির শটে বল জালে জড়ান ফিল ফোডেন। শেষ ১০ মিনিটে কোনো গোল না হওয়ায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এই জয়ে ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে ম্যানসিটি। এক ম্যাচ বেশি খেলা আর্সেনাল ৭৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। আর ৩৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ওয়েস্টহ্য্যামের অবস্থান ১৫ নম্বরে।

 

 

সূত্র – বৈশাখী অনলাইন

Print Friendly and PDF