চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি

প্রকাশ: ৪ মে, ২০২৩ ২:৪৮ : অপরাহ্ণ

তিন দিনের সফরে আগামী ১৫ মে নিজ জেলা পাবনায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেবার পর এটিই হবে তার প্রথম সফর। বুধবার (৩ মে) রাষ্ট্রপতির কার্যালয় থেকে পাবনা জেলার সফরসূচি প্রকাশ করা হয়েছে।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবীরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে জানানো হয়, সোমবার (১৫ মে) সকাল ১১টা ১০ মিনিটে ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টার যোগে পাবনার উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন। বেলা সোয়া ১টায় পাবনা সার্কিট হাউজে উপস্থিত ও গার্ড অব অনার গ্রহণ করবেন।

এদিন দুপুর ১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি পাবনা জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। ১টা ৩০ মিনিটে পাবনার আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবর জিয়ারত করবেন তিনি। দুপুর ২টায় স্কয়ার বাগানবাড়ি পারিবারিক কবরস্থানে উপস্থিত ও কবর জিয়ারত। বিকেল চারটায় পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। এরপর তিনি আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন।

 

 

মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টায় পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। বিকেল ৫টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি। বুধবার (১৭ মে) সকাল ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পরিদর্শন এবং বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার (১৮ মে) সকালে সাড়ে ১১টায় পাবনা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন তিনি।

এদিকে, রাষ্ট্রপতির পাবনা সফর ঘিরে তাকে নাগরিক সংবর্ধনা প্রদানের প্রস্তুতি নিয়েছে পাবনাবাসী। বুধবার (৩ মে) সন্ধ্যায় পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে নাগরিক সংবর্ধনা উপলক্ষে নাগরিক কমিটি গঠিত হয়।

 

 

সভায় মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টুকে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়। যুগ্ম আহ্বায়ক হয়েছেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ ও সাংবাদিক আব্দুল মতিন খান।

 

 

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম এবং সংবর্ধনা অনুষ্ঠানে পরিচালনা করবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এমপিসহ পাবনার সকল সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপদেষ্টা থাকবেন।

 

 

সভা সূত্রে জানা গেছে, ১৬ মে সকাল দশটায় মহামান্য রাষ্ট্রপতির স্মৃতি বিজড়িত সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা দেয়া হবে। সংবর্ধনা অনুষ্ঠানে আড়াই হাজারের মত অতিথি যোগদান করবেন।

বক্তারা বলেন, রাষ্ট্রপতি দেশের সম্পদ। শৃঙ্খলার সঙ্গে রাষ্ট্রপতিকে সংবর্ধনা দেয়া হবে স্মরণকালের সেরা সংবর্ধনা। এই সংবর্ধনা সারা বিশ্বে প্রশংসিত হবে। নির্দলীয়ভাবে সবাই মিলে কাঁধে কাঁধ মিলিয়ে সকল ভেদাভেদ ভুলে দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে সংবর্ধনা দেয়া হবে বাংলাদেশের এই কৃতি সন্তানকে।

 

 

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এমপি, পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ, বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, সমাজ সেবক মোসতাক আহমেদ সুইট, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন, শিক্ষাবিদ প্রফেসর কামরুজ্জামান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, পাবনা পৌর মেয়র শরিফ উদ্দিন প্রধান, পাবনা চেম্বার্স অব কমার্সের সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী স্বপন।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF