চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৈকালিক স্বাস্থ্যসেবা, খুশি কক্সবাজারের রোগীরা

প্রকাশ: ২ মে, ২০২৩ ১১:৪৫ : পূর্বাহ্ণ

দেশের কয়েকটি জেলার মতো কক্সবাজারেও হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু হয়েছে। জেলার সদর হাসপাতাল ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই সেবা দেয়া হচ্ছে। এই কার্যক্রম চালু হওয়ায় কম খরচে চিকিৎসকদের পরামর্শ নিতে পারছেন তৃণমূলের মানুষেরা। সরকারের এমন উদ্যোগে খুশি সেবা প্রত্যাশী রোগী ও চিকিৎসকরা।

 

 

কক্সবাজার ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের বৈকালিক চেম্বার কার্যক্রম চালু হয়েছে। স্বাস্থ্যসেবার এ কার্যক্রম শুরু হওয়ার পরই বিকেল বেলা ভিড় দেখা গেছে হাসপাতালে। ভোগান্তি ছাড়াই সেবা নিচ্ছেন রোগীরা।

 

 

স্বাস্থ্য অধিপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী সরকারি হাসপাতালে চিকিৎসকদের বৈকালিক চেম্বার ফি একজন অধ্যাপকের ৫০০ টাকা, সহযোগী অধ্যাপকের ৩০০ টাকা, সহকারী অধ্যাপকের ২০০ টাকা এবং এমবিবিএস চিকিৎসকের ফি ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এদিকে, বৈকালিক চেম্বারে সেবা দিতে পেরে খুশি চিকিৎসকেরাও।

নতুন এই কার্যক্রমের ফলে মানুষের সেবা পাওয়া আরো সহজ হবে বলে মনে করেন স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।সরকারি ছুটির দিন ছাড়া অন্য দিনগুলোতে বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রোগীদের সেবা দিচ্ছেন চিকিৎসকরা।

 

 

সূত্র –বৈশাখ অনলাইন

Print Friendly and PDF