চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জবির ৬ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

প্রকাশ: ২ মে, ২০২৩ ১০:৪১ : পূর্বাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন অনুষদের ৬ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রদত্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

সোমবার (১ মে) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ওয়েবসাইটে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।

 

স্বর্ণপদকে মনোনীত শিক্ষার্থীরা হলেন ব্যবসায় শিক্ষা অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. সাগর ইসলাম (৩.৯১) , বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের মো. ইসমাঈল হোসেন হৃদয় (৩.৯), কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সুরাইয়া বিনতে রফিক (৩.৮৬), সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিতু রানী রায় (৩.৯), আইন অনুষদের আইন বিভাগের মাহমুদা আমির ইভা (৩.৭৬), লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের শারমিন আক্তার (৪.০০)।

 

 

স্বর্ণপদকের মনোনয়নপ্রাপ্ত অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী মো. সাগর ইসলাম চ্যানেল 24 অনলাইনকে পুরস্কার প্রাপ্তির বিষয়ে বলেন, শিক্ষাজীবনে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করার আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি নিয়মিত পড়াশোনা শেষ করতাম, এই পুরস্কার পেতে হলে ফ্যাকাল্টিতে প্রথম হওয়া বাধ্যতামূলক। নিয়মিত নিজের পড়াগুলো শেষ কর‍তে পারার জন্যই আজ এত বড় অর্জন সম্ভব হয়েছে। এই অর্জনে সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমি।

উল্লেখ্য, ২০০৬ সাল থেকে  উচ্চশিক্ষায় মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশে উৎসাহিত করতে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে ইউজিসি।

 

 

 

সূত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF